৭:১৪ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

চট্টগ্রামে কাজী হেলালীর অনিয়ম-দূর্নীতির প্রতিকার চেয়ে মানববন্ধন

০৯ মার্চ ২০১৮, ১২:০৬ এএম | সাদি


এসএনএন২৪.কম : চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৩৫ নং বক্সিরহাট ওয়ার্ডের কাজী জাহাঙ্গীর আলম হেলালীর অনিয়ম-দূর্নীতির প্রতিকার চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানবন্ধন করেছে রিভিউ মানবধিকার সংস্থা চট্টগ্রাম বিভাগীয় কমিটি। 

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মোঃ জিয়াউল হকের সঞ্চালনায় রিভিউ মানবাধিকার সংস্থা চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি ডাঃ মোঃ মহসীনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও মানবাধিকার সংগঠক এডভোকেট মোঃ রফিকুল হক।  প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন কাজী হেলালীর অনিয়ম দূর্নীতি পাহাড়সম পর্যায়ে পৌঁছেছে।  এমতাবস্থায় এই দূর্নীতিবাজ কাজীর বিরুদ্ধে চসিক মেয়র, জেলা প্রশাসক ও চট্টগ্রাম পুলিশ কমিশনারের সরাসরি হস্তক্ষেপ অতীব জরুরী।  না হয় তাকে অনুসরণ করে সমাজে এরকম আরো অনেক দূর্নীতিবাজ কাজীর জন্ম হবে, যা কখনো আমাদের সমাজের জন্য শুভ লক্ষন নয়। 

প্রধান বক্তা মানবাধিকার কর্মী এডভোকেট মোঃ শহীদুল আলম বলেন দুর্নীতিবাজ বলেই ২০১৩ সালে তাঁর লাইসেন্স বাতিল করা হয়েছে।  কিন্তু মহামান্য উচ্চ আদালতের স্থগিতাদেশের কারণে তিনি পুনরায় দূর্নীতি করার সুযোগ পেয়েছেন।  উচ্চ আদালতের রিট খারিজ না হওয়া পর্যন্ত এই দূর্নীতিবাজ কাজীর বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকতে হবে। 

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সেইভ ইউ সেইভ বাংলাদেশ’র চেয়ারম্যান কমল বড়–য়া বিজয়, রিভিউ মানবাধিকার সংস্থা চট্টগ্রাম মহানগরের সভাপতি নাজিম উদ্দিন ভূঁইয়া, রিভিউ মানবাধিকার সংস্থা চট্টগ্রাম বিভাগীয় কমিটির যুগ্ম সচিব কফিলুল করিম, লেখক ও সাংবাদিক ইমরান এমি, মানবাধিকারকর্মী এইচ. এম. শাহাদাত হোছাইন সাজ্জাদ, রিভিউ মানবাধিকার সংস্থা চট্টগ্রাম মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক সাদ্দামুল হক চৌধুরী, রিভিউ মানবাধিকার সংস্থা বাঁশখালী উপজেলার সাধারণ সম্পাদক মোঃ কামাল উদ্দিন, টিআইবি চট্টগ্রাম মহানগর কমিটির সদস্য আওলাদ হোছাইন, মানবাধিকারকর্মী মোঃ মোছলেম উদ্দীন ইমন, ছাত্রনেতা ইস্কান্দর আলম চৌধুরী, ছাত্রনেতা মোঃ আলাউদ্দীন প্রমুখ।