১১:১৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০




সব সময় আশঙ্কা থাকে নির্বাচনে অংশগ্রহণকারীদের : ইসি সচিব

১১ মার্চ ২০১৮, ০১:২৯ পিএম | নকিব


এসএনএন২৪.কম : যারা নির্বাচনে অংশগ্রহণ করেন, তাদের মধ্যে সব সময় একটি আশঙ্কা থাকে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। 

গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপ-নির্বাচনে কেন্দ্র দখলের অভিযোগ এনে রোববার সকালে সিইসির সঙ্গে দেখা করেন জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল।  প্রতিনিধি দলের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব এ মন্তব্য করেন। 

হেলালুদ্দীন আহমদ বলেন, এ নির্বাচনে আমাদের যত ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া দরকার সব নেয়া হয়েছে।  আমরা কোনো আশঙ্কা করছি না।  যারা নির্বাচনে অংশগ্রহণ করেন, তাদের মধ্যে সব সময় একটি আশঙ্কা থাকে। 

জাতীয় পার্টির অভিযোগ ও ইসির প্রস্তুতি নিয়ে সচিব বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় প্রধান নির্বাচন কসিশনারসহ আমি নিজে গিয়ে সেখানে জেলা প্রশাসকসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য যারা আছেন তাদের এবং প্রার্থীদের সঙ্গেও আমরা কথা বলেছি।  এ ছাড়া নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম গাইবান্ধায় গিয়ে, সেখানকার আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে বৈঠক করেছেন।  আমরা স্থানীয়ভাবে কোনো রকম অভিযোগ পাইনি। 

সেখানকার জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী এবং গোয়েন্দা বাহিনীর সদস্যরা আমাদের নিশ্চিত করেছেন যে, নির্বাচন সুষ্ঠু হবে এবং এ জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা তারা নিয়েছেন।  আমাদের কাছে এই ধরনের কোনো তথ্য নেই, তবে যেহেতু জাতীয় পার্টি অভিযোগ করেছে, তাই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। 

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে সচিব বলেন, নির্বাচনের স্বাভাবিক পরিস্থিতি খুবই ভালো।  কেন্দ্র দখলের মতো পরিস্থিতি নেই। 



keya