৩:০৩ পিএম, ২০ অক্টোবর ২০১৮, শনিবার | | ৯ সফর ১৪৪০


পথে পথে চাঁদাবাজী…

বরগুনা বরিশাল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণায় মানববন্ধন

১২ মার্চ ২০১৮, ০৯:২৪ পিএম | সাদি


কে.এম.রিয়াজুল ইসলাম, বরগুনা প্রতিনিধী : পথে পথে চাঁদাবাজী, বরগুনা থেকে বরিশাল সড়কের চান্দখালী ও সুবিদখালী রুটে যাত্রীবাহী বাস থেকে চাঁদা আদায়, গাড়ি চলাচলে বাধা প্রদান এবং যাত্রী হয়রানি বন্ধের দাবিতে বরগুনায় মানববন্ধনে বরগুনা-চান্দখালী-সুবিদখালী-বরিশাল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা বাস-মিনিবাস মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। 

বরগুনা শহরের টাউন হল বাসষ্টান্ডে ১২ মার্চ সোমবার দুপুরে মানববন্ধন কর্মসূচি পালনের মধ্য দিয়ে পরিবহন সংগঠনটি নেতারা এ ঘোষণা দেন।  এ সময়, জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মোস্তফা কিচলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দীন সাবু প্রমুখ। 

মানববন্ধনে মালিক শ্রমিক নেতারা বলেন, বরগুনা থেকে বরিশাল সড়কের চান্দখালী এবং সুবিদখালী পয়েন্টে বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নামে যাত্রীবাহী বাস থেকে প্রকাশ্যে চাঁদাবাজি চলছে।  সুবিদখালী উপজেলা চেয়ারম্যানের মদদে তাঁর কিছু লোকজন প্রতিনিয়ত চাঁদা দাবি করে আসছে।  চাঁদা দিতে রাজি না হওয়ায় বাস চলাচলে বাঁধা সৃষ্টি এবং যাত্রীদের হয়রানি করছে।  বরগুনা জেলা পরিবহন শ্রমিক সংগঠনের নেতাদের দাবি এ সমস্যার সমাধান না হলে আগামী ১৪ মার্চ থেকে বরিশাল বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেবে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। 

যোগাযোগ করা হলে সুবিদখালী উপজেলা চেয়ারম্যান আবু বকর সিদ্দীক অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে জানান, আমার কোনো পরিবহন শ্রমিক সংগঠন নেই, কারা এ কাজ করছে আমি খোঁজ নিয়ে দেখবো।  যদি কারো এ ধরণের কাজে সম্পৃক্ততা পাওয়া যায় তবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 


keya