১১:৫০ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার | | ৯ রবিউস সানি ১৪৪০




এখন পর্যন্ত ৪১ জন নিহত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

১২ মার্চ ২০১৮, ১১:১৯ পিএম | সাদি


এসএনএন২৪.কম : নেপালের কাঠমান্ডুতে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়ে ৪১ জন নিহতের ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রীপররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, আমরা এখন পর্যন্ত ৪১ নিহত এবং ২০ জন হাসপাতালে চিকিৎসাধীন বলে জেনেছি।  এছাড়া ১০ জন নিখোঁজ রয়েছেন।  আর চিকিৎসা শেষে ৪ জনকে রিলিজ করে দেয়া হয়েছে। 

সোমবার (১২ মার্চ) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিং করে এ তথ্য জানান তিনি।  পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশ থেকে চিকিৎসক, নার্স ও ওষুধ নিয়ে একটি প্লেন প্রস্তুত রয়েছে, কিন্তু ত্রিভুবন বিমানবন্দরে দুর্ঘটনার কারণে সেখানে এখনও ফ্লাইট ওঠা-নামা বন্ধ রয়েছে।  সেটা চালু হলে যে কোনো সময় প্লেনটি যাবে। 

সোমবার (১২ মার্চ) দুপুর ২টার ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের (টিআইএ) ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়।  এখন পর্যন্ত ৫০ জনের নিহতের খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স, বিবিসিসহ আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যম।  বিধ্বস্ত বিমানটি থেকে ১৭ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। 

নেপালের হিমালয়ান টাইমস ও কাঠমান্ডু পোস্টসহ আন্তর্জাতিক কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।  সেখানে ল্যান্ড করার পূর্বেই বিমানটিতে আগুন ধরে যায়। 

বিমানের ৪ জন ক্রুসহ ৭১ জন আরোহীর মধ্যে ৩২ জন বাংলাদেশের, ৩৩ জন নেপালের, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক।  এদের মধ্যে ৩৭ জন পুরুষ, ২৮ নারী, দুইজন শিশু ও ৪ জন ক্রু। 



keya