১১:৩৩ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ৭ মুহররম ১৪৪০


শ্রীপুরে অবৈধ গ্যাস উচ্ছেদ অভিযান ৩ জনের নামে মামলা

১৪ মার্চ ২০১৮, ০৬:৩৩ পিএম | নকিব


আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) গাজীপুরের : শ্রীপুরে শিল্প প্রতিষ্ঠানের গ্যাস সঞ্চালন লাইন থেকে অবৈধভাবে আবাসিক লাইনে গ্যাস সরবরাহের অভিযোগে সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চালিয়ে ২ কিলোমিটার পাইপ লাইন তুলে ফেলেছে গাজীপুর ও ভালুকা তিতাস গ্যাস কর্তৃপক্ষ। 

১৪ র্মাচ বুধবার সকাল ১১টা থেকে শ্রীপুর উপজেলার কেওয়া বাজার হইতে উত্তর আনসার টেপির বাড়ি রোড সামিটেক্স ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ও টেপিরবাড়ি এলাকায় একযোগে এ অভিযান পরিচালনা করা হয়।  স্থানীয়দের অভিযোগ উপজেলার বিভিন্ন এলাকায় কতিপয় দালাল চক্র মোটা অংকের অর্থের বিনিময়ে  অবৈধ উপায়ে গ্যাস সরবরাহ কওে থাকেন। ফলে তৎসং

লগ্ন এলাকায় শিল্প প্রতিষ্ঠানের গ্যাস সরবরাহ কমে গিয়ে উৎপাদন ব্যাহত হয়ে থাকে।  এ বিষয়ে তিতাস গ্যাস গাজীপুর জোনের জেনারেল ম্যানেজার এস.এম আব্দুল ওয়াদুদ জানান, সমগ্র শ্রীপুরে প্রায় ১০০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন তৈরি করা হয়েছে যাতে সরকারের প্রতিমাসে লোকসান হচ্ছে কোটি টাকা ।  আর এ সুযোগে স্থানীয় ক্ষমতাসীন দলের নেতা-কর্মী, প্রশাসন ও এক শ্রেণীর অসাধু চক্র হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। 

গাজীপুর জোনের ম্যানেজার সাব্বের আহমেদ চৌধুরী বলেন,আমরা কয়েকটি  স্পট সনাক্ত করে নিয়মিত ভাবে অভিযান পরিচালনা করে আসছি। 

ভালুকা জোনের ম্যানেজার সাহাবুদ্দিন বলেন,আজ এখানে প্রায় দুই কিলোমিার জায়গার মধ্যে ২৫০ টির বেশি বাড়ীতে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

গাজীপুর জেলা প্রশাসক ড দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির এর নির্দেশে উক্ত অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্টেট ইশতিয়াক আহম্মেদ । 

এসময় তিনি জানান, শিল্প প্রতিষ্ঠানের সঞ্চালনলাইন থেকে অবৈধ সংযোগ দেয়ায় উৎপাদন চরমভাবে ব্যাহত হচ্ছে।  পর্যায়ক্রমে এই অভিযান অব্যহত রেখে সকল অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হবে। 

এসময় ভ্রাম্যমান আদালত তিন জনকে জরিমানা করে মামলা দেন,এরা হলেন সামিটেক্স ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর ম্যানেজার রুকুনুজ্জামান (৪৫)কে ১ লক্ষ টাকা,উপজেলার টেপিরবাড়ি গ্রামের শামসুদ্দীনের মেয়ে হাফিজা বেগম (৩২) কে ৩০হাজার টাকা এবং আবু সাঈদের ছেলে হোটেল মালিক নাঈম (২২)কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।