৫:৪৮ পিএম, ২৬ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার | | ১০ শা'বান ১৪৩৯

South Asian College

গিনিজ বুকে নাম উঠাতে ৪ কিলো রাস্তা আলপনায় রাঙাবে নান্দাইলের ছাত্রীরা

০৮ এপ্রিল ২০১৮, ০২:২৭ পিএম | রাহুল


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা গিনিজ বুক অব ওয়ার্ল্ডে নাম উঠাতে এক ব্যতিক্রমী কার্যক্রমের উদ্দ্যোগ নিয়েছে। 

এ উপলক্ষ্যে বিদ্যালয়ের সভাকক্ষে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়।  সভায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাসনাত মাহমুদ তালহার সভাপতিত্বে বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষকবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাগণ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

১লা বৈশাখ উপলক্ষ্যে আগামী ১৩ই এপ্রিল নান্দাইল উপজেলা পরিষদের সামনে থেকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের দুই দিকে মোট ৪ কিলোমিটার রাস্তায় আলপনায় রাঙ্গিয়ে বিশ্ব রেকর্ড গড়ার এক সিদ্ধান্ত গ্রহন করা হয়।  পরদিন ১লা বৈশাখে এই ৪ হাজার মিটার দৈর্ঘ্য ও ৩ মিটার প্রস্থের আলপনার পার্শ্বে দাড়িয়ে বিশ্বকে স্বাগত জানাবে প্রায় সহস্রাধিক ছাত্রী।  উল্লেখ্য গত বছর ২০১৭ সনে দূর্গাপূজা উপলক্ষ্যে ভারতের নদীয়া’য় ২.৯ কিলোমিটার রাস্তায় আলপনায় রাঙ্গিয়ে গিনিজ বুকে নাম উঠান।  আর সেই রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড করার স্বপ্ন বাস্তবায়নের চেষ্টায় নান্দাইল পাইলট বালিকা বিদ্যালয়ের ১ হাজার ৫ শত শিক্ষার্থী। 

এদের মধ্যে এই সৃজনশীল কর্মকান্ডের উদ্দ্যোগ নেয়  বিদ্যালয়ের ১০ শ্রেণীর ছাত্রী দীপানিকা দ্বীপ, অর্থীময়ী দে, ফারিয়া আফরিন, মৌমুমী আক্তার, আফসানা শারমীন, আদিয়া সুলতানা, নুসরাত জাহান রিয়া।  মোট ৪০টি গ্রুপে সংঘবদ্ধ হয়ে এই কাজ সমাপ্ত ছাত্রীরা।  ছাত্রীদের এই উদ্দ্যোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল খালেক ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ প্রশংসা করে তা বাস্তবায়নের সহযোগীতা করার আশ্বাস দেন।  স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন পাইলট স্কুলের মেয়েদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, “আল্পনার জন্য দেশের সেরা ব্র্যান্ড বার্জার পেইন্ট লিঃ এর সাথে কথা হয়েছে।  বার্জার কোম্পানী আলপনা রাঙ্গানোর জন্য প্রয়োজনীয় রং ও সরঞ্জামাদি সরবরাহ করার সহযোগীতার আশ্বাস প্রদান করেন।  আশা করছি আমাদের মেয়েরা সফল হবে। 

” নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার হাফিজুর রহমান বলেন, এমন সৃজনশীল  উদ্যোগকে সরকার সব সময় উৎসাহিত করে।  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে নিরাপত্তা সহ সব ধরনের সহযোগিতা করা হবে।  এ ব্যাপারে বার্জার কোম্পানীর উর্ধ্বতন কর্তৃপক্ষকে সহযোগীতার হাত বাড়ানোর জন্য বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা কৃতজ্ঞতা জানান। 

Abu-Dhabi


21-February

keya