৭:৪৭ পিএম, ১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার | | ৪ জ্বিলকদ ১৪৩৯


‘রাজবাড়ীতে নববর্ষে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার প্রত্যয়’

১৪ এপ্রিল ২০১৮, ০৪:১৩ পিএম | সাদি


এম, মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : নানা আয়োজনে বাংলা নববর্ষ বরণ করে নিল রাজবাড়ীবাসী।  শনিবার ভোর থেকে শুরু হয় বাঙ্গালীর এই প্রাণের উৎসব।  জেলা প্রশাসন সকাল আটটা থেকে শুরু করে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে বর্ষবরণের আয়োজন করা হয়েছে জেলায়। 

বাঙালির সংস্কৃতি চর্চার পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নেয়ার প্রত্যয়ের কথা বললেন উৎসবে অংশ নেয়া হাজারো মানুষ। 
সকাল সাড়ে আটটায় জেলা প্রশাসনের আয়োজনে বের হয় শোভযাত্রা।  এতে বিভিন্ন সামাজিক সংগঠন থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। 

নববর্ষ উদযাপনে দুপুরে রাজবাড়ী অফিসার্স ক্লাব মাঠে আয়োজন করা হয়েছে ঐতিহ্যবাহী হা ডু ডু , সাপের খেলা, লাঠি খেলা ও নাগড়দোলা।  এই আয়োজন দেখতে হাজারো মানুষের উপস্থিতির আশা করছে আয়োজকরা। 

পরে ডিসি অফিসের আমতলায় বাংলা বর্ষবরণকে কেন্দ্র করে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।  এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।  মন্ত্রী বলেন, বাঙালি জাতির জন্য এই বছরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এই বছরেই হবে জাতীয় নির্বাচন।  আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে বাংলা সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বাচিয়ে রাখার জন্য। 

অতীতে বিএনপির-জামায়াত জোট সরকার দেশে মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি সংস্কৃতিকে ভন্ডুল করেছে বলেও অভিযোগ করেন কাজী কেরামত আলী।  তিনি আরও বলেন, ‘সেই সরকার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিল না।  তাই এখন থেকেই প্রতিটি বাঙালির ঘরে বর্তমান সরকারের উন্নয়ন ও মুক্তিযুদ্ধে চেতনার বার্তা পৌঁছে দিতে হবে। ’

‘সকলেই ঐক্যবদ্ধ থেকে দেশকে এগিয়ে নেওয়ার কাজে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। ’ জেলা প্রশাসক মো শওকত আলী, পুলিশ আসমা সিদ্দিকা মিলি পিপিএম, সদর উপজেলার চেয়ারম্যান এডভোকেট এম খালেকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।