৪:৩৪ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার | | ৯ জ্বিলহজ্জ ১৪৩৯


‘স্বাধীনতা বিরোধী চক্রের ষড়যন্ত্র রুখতে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে’

১৬ এপ্রিল ২০১৮, ১০:১৬ এএম | জাহিদ


হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি : আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আগামিতে স্বাধীনতা বিরোধী চক্রের যেকোন ধরনের ষড়যন্ত্র রুখতে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। 

কোটা সংস্কারের নামে যে আন্দোলন শুরু হয়েছিল তার নেপথ্যে ছিল জামায়াত শিবিরসহ স্বাধীনতা বিরোধীদের ইন্দন।  এটিকে কেন্দ্র করে তারা দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে চেয়েছিল।  এরাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা চালিয়ে এটিকে সরকার বিরোধী আন্দোলনে রূপ দেয়ার অপতৎপরতা চালিয়েছিল। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী বুদ্ধিমত্ত্বার সাথে তাদের এই নীল নকশা ও ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছেন।  তিনি রোববার (১৫ এপ্রিল) টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা ছাত্রলীগ আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলছিলেন। 

জেলা ছাত্রলীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফাজরুল রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, সহ-সভাপতি মো. ছানোয়ার হোসেন এমপি, রাজনৈতিক বিশ্লেষক সুভাষ সিংহ রায়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুল হক, যুগ্ম-সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জামিলুর রহমান মিরন, সুভাষ চন্দ্র সাহা, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান প্রমুখ বক্তব্য রাখেন। 

এসময় অন্যান্যের মধ্যে টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য খন্দকার আব্দুল বাতেন, টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারি, টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় উপস্থিত ছিলেন। 

পুনর্মিলনী অনুষ্ঠানে ষাটের দশক থেকে এ পর্যন্ত জেলা ও বিভিন্ন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন।  অনুষ্ঠানের শুরুতে অতিথিরা বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।