১০:৩৫ এএম, ২৭ এপ্রিল ২০১৮, শুক্রবার | | ১১ শা'বান ১৪৩৯

South Asian College

রাজবাড়ীতে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে চরমপন্থী নেতা নিহত

১৭ এপ্রিল ২০১৮, ০৩:৩০ পিএম | মুন্না


এম.মনিরুজ্জামান, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ী সদরেরে ধাওযাপাড়া ঘাটে পুলিশের সাথে বন্দুক যুদ্বে চরমপন্থী লাল পতাকার সদস্য সাইদুল ইসলাম (৩৪) নিহত হয়েছে। 

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।  তাদেরকে রাজবাড়ী সদর হাসাপতালে চিকিৎসা করা হয়েছে।   নিহত সাইদুল পাবনা জেলা সদরের আটঘাটিয়া গ্রামের তেনু মন্ডলের ছেলে। 

এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ ১টি বিদেশী এসএলআর, ৩২ রাউন্ড গুলি, একটি বিদেশী দোনালা বন্দুক, ২৩ টি কার্তুজ, ১টি ছোড়া, ৬টি কার্তুজের খোসা উদ্ধার করে।  মঙ্গলবার ভোর রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। 

নিহত সাইদুল রাজবাড়ী ও পাবনার পদ্মার চরাঞ্চলের মানুষের কাছে চরম আতংক ও ত্রাস ছিল।  সে নিহত হওয়ায় এখন সাধারন মানুষ স্বঃনিস্তর নিশ্বাস ফেলছেন। 

পুলিশ সুপার আসমা ছিদ্দিকা মিলি তার অফিসের আজ মঙ্গলবার দুপুরে প্রেসবিফ্রিং করে জানান, একদল চরমপন্থী সদস্য রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের জৌকুড়া ফেরী ঘাট এলাকায় অবস্থান করছে।  এমন সংবাদের ভিত্তিতে  মঙ্গলবার ভোর রাতে সেখানে অভিযান পরিচালনা করে। 

পুলিশের উপস্থিতি টের পেয়ে চরমপন্থীরা পুলিশকে লক্ষ করে গুলি বর্ষন করে, পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।  গোলাগুলি এক পর্যায়ে মারাত্মক আহত অবস্থায় সাইদুলকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে আসা হয়।  হাসপাতালের জরুরী বিভিগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষনা করেন। 

নিহত চরমপন্থী সাইদুলের বিরুদ্ধে পাবনার জেলায় ২টি হত্যা, ২টি অস্ত্র, ১ টি অপহরন সহ ৭টি গ্রেফতারী পরোয়নাভুক্ত আসামী ছিল।