৯:২৮ এএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


নান্দাইলে বারুইগ্রাম চৌরাস্তা শ্রমিক সংগঠনের মহান মে দিবস পালন

০১ মে ২০১৮, ০৫:৩১ পিএম | সাদি


মো. শাহজাহান ফকির, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইলে জেলা মটরযান কর্মচারী ইউনিয়ন অর্ন্তগত নান্দাইল বারুইগ্রাম চৌরাস্তা মটরযান থ্রি-হুইলার অটো সিএনজি শ্রমিক ইউনিয়ন উদ্দ্যোগে আন্তর্জাতিক মহান মে দিবস পালিত হয়েছে। 

এ উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে শ্রমিক ইউনিয়নের কার্যালয় থেকে এক র‌্যালী বের হয়ে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল চৌরাস্তার গোলচত্বর প্রদক্ষিন করে।  র‌্যালী উদ্বোধন করেন বাংলাদেশ চেয়ারম্যান সমিতি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ৪নং চন্ডীপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. এমদাদুল হক ভূইয়া। 

র‌্যালী শেষে নান্দাইল চৌরাস্তা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো.নন্দন মিয়ার সভাপতিত্বে শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এক দোয়া, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নান্দাইল মডেল থানায় নবযোগদানকারী ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. কামরুল ইসলাম।  উক্ত শ্রমিক ইউনিয়নের সাবেক উপদেষ্ঠা ও মানবাধিকার সংগঠক মো. নাজমুল হাসানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. কামরুল ইসলাম, হাইওয়ে থানার ওসি মো. মামুন রহমান, বাংলাদেশ মানবাধিকার কমিশন ময়মনসিংহ জেলা সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মো. এনামুল হক বাবুল, উপজেলা আওয়ামীলীগ নেতা মো. খায়রুল ইসলাম, ছাত্রলীগ নেতা মো. নাজমুল হক মাসুম প্রমুখ। 

এসময় উপস্থিত ছিলেন ৫নং গাংগাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আশরাফুজ্জামান খোকন, সমাজ সেবক মো. আব্দুল আলী, আওয়ামলীলীগ নেতা সাবেক ইউপি সদস্য রতন ভূইয়া, থানার এসআই মো. নিজাম উদ্দিন, শ্রমিক ইউনিয়ন সংগঠনের কার্যকরী সভাপতি আজিজুল হক, সহ-সভাপতি সবুজ মিয়া, রফিকুল ইসলাম আবু, সম্পাদক আব্দুর রহিম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সহ-সম্পাদক মাসুদ, ফয়সাল খাঁন, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, প্রচার সম্পাদক বাদল মিয়া, কোষাধক্ষ্য এনামুল হক সনজু, দপ্তর সম্পাদক রিপন মিয়া সহ থ্রি-হুইলার অটো সিএনজি শ্রমিক ইউনিয়নের সকল সদস্য ও শ্রমিকরা উপস্থিত ছিলেন। 

নান্দাইল মডেল থানার ওসি মো. কামরুল ইসলাম উপস্থিত সকল শ্রমিকদেরকে জুয়া ও মাদককে না বলুন এই মর্মে শপথ বাক্য পাঠ করান।  সেই সাথে নান্দাইলকে জুয়া ও মাদক মুক্ত কঠোর ব্যবস্থা গ্রহনে সকলের সহযোগীতা কামনা করেন।  তিনি তাঁর মোবাইল নাম্বার (০১৭১৩৩-৩৭৩৪৩৬) সকলকে প্রদান করে জুয়া, মাদক ও যেকোন অপরাধের সংবাদ তাকে জানানোর আহ্বান জানান।  তিনি নান্দাইল চৌরাস্তা গোলচত্বরকে যানজট মুক্ত রাখার বিষয়ে সকল শ্রমিকের সহযোগীতা কামনা করেন। 

পরিশেষে উক্ত মে দিবসে শ্রমিকদের অধিকার আদায়ের লক্ষ্যে যারা আত্মাহুতি দিয়েছিলেন তাদের সকলের জন্য ও দূর্ঘটনা রোধকল্পে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।  অনুষ্ঠানের সার্বিক সমন্বয় করেন সংগঠনের সভাপতি মো. নন্দন মিয়া ও সাধারন সম্পাদক মো. আব্দুর রহিম।