৩:৫১ পিএম, ২৪ অক্টোবর ২০২১, রোববার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪৩




চাঁপাইনবাবগঞ্জে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর উদ্বোধন

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


 

আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। 

শনিবার সকাল সাড়ে ৯ টায় চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে সিভিল সার্জন ডা. প্রধান আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আবু জাফর।  বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. সাইদুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান। 

এ সময় উপস্থিত ছিলেন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আয়েশা জুলেখা, ইউনিসেফ’র পুষ্টি বিষয়ক জেলা প্রতিনিধি ডা. আবু সায়েম, ইপিআই ইন্সপেক্টর আমিরুল ইসলাম জীবন প্রমুখ।  পরে প্রধান অতিথি শিশুদের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাইয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন।  এর আগে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. সাইদুর রহমান পৌরসভা ভবনে শিশুদের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাইয়ে কর্মসূচীর উদ্বোধন করেন। 

 এ কর্মসূচীর আওতায় জেলার ১ হাজার ২৫৯টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬ থেকে ১১মাস বয়সী ১ লাখ ৬৮ হাজার ২১১ জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২৪ হাজার ২২১ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। 


সম্পাদনায় - নিশি / এসএনএন২৪.কম