১২:০৯ পিএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


গণস্বাস্থ্য কেন্দ্র ও গণ বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে শুরু হচ্ছে জনস্বাস্থ্য বিষয়ক ছবি প্রতিযোগিতা

১২ মে ২০১৮, ০৬:৩৪ পিএম | সাদি


তামান্না আফতাব, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র ও গণ বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে শুরু হচ্ছে ‘‘জনস্বাস্থ্য বিষয়ক ছবি প্রতিযোগিতা ২০১৮ইং’’ “ফটোগ্রাফিতে জনস্বাস্থ্যঃ ফুটিয়ে তুলুন আপনার ক্যামেরায়’’ এই শিরোনামে উক্ত প্রতিযোগিতায় একজন সর্বোচ্চ ৩টি ছবি জমা দিতে পারবেন। 

আগামী ১৫ই জুনের মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্র এবং গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান সকল শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ছবি ই-মেইলে পাঠাতে পারবেন।  এ আয়োজনে সমন্বয়কারী হিসেবে থাকছে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগ। 

বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল বাসার বলেন, “জনস্বাস্থ্য সম্পর্কে আমাদের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের ধারণা জানতে এবং এ বিষয়ে তাদেরকে আরো উৎসাহিত করার উদ্দেশ্যেই আমাদের এই আয়োজন। ” তিনি আরো বলেন, “প্রতিটি ছবির সাথে ৭৫-২০০ শব্দের মধ্যে বাংলা অথবা ইংরেজিতে ছবিটির জনস্বাস্থ্য বিষয়ক গুরুত্ব বর্ণনা করতে হবে এবং ছবিটি হতে হবে বাংলাদেশের প্রেক্ষাপটে। ” ১০ জন বিজয়ী ও ১০ জন রানার্স-আপ পুরস্কার হিসেবে পাবেন জনস্বাস্থ্য বিষয়ক বিশ্বখ্যাত লেখকদের অটোগ্রাফকৃত বই, প্রতিযোগিতার স্বীকৃতির সনদ এবং বিভিন্ন উপহার। 

নির্বাচিত ২০টি ছবি “মাসিক গণস্বাস্থ্য” ও গণ বিশ্ববিদ্যালয় “নিউজলেটারে” প্রকাশিত হবে।  নির্বাচিত এই ছবিগুলো নিয়ে গণ বিশ্ববিদ্যালয়ে একটি প্রদর্শনী ও সেমিনারের আয়োজন করা হবে। 

ছবি জমাদানের শেষ তারিখ ১৫ই জুন, ২০১৮ইং।  এই প্রতিযোগিতায় শুধুমাত্র গণস্বাস্থ্য কেন্দ্র ও গণ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা অংশগ্রহন করতে পারবেন। 


keya