৭:২১ এএম, ২৫ মে ২০১৮, শুক্রবার | | ১০ রমজান ১৪৩৯

South Asian College

কুড়িগ্রাম সনাকের উদ্যোগে সদর হসাপাতালে সেবাদাতা ও গ্রহীতাদের মধ্যে মতবিনিময়

১৫ মে ২০১৮, ০৫:৪০ পিএম | সাদি


হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে সেবাদাতা ও গ্রহীতাদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

কুড়িগ্রাম সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে মঙ্গলবার সকালে ডক্টরস ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালের তত্তাবধায়ক ডা: এটিএম আনোয়ারুল হক প্রামানিক। 

সনাক সভাপতি এটিএম এনামুল হক চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: এসএম আমিনুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডা. রেজিনা বেগম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডা: নজরুল ইসলাম, কুড়িগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, টিআইবি রংপুর অঞ্চলের প্রোগ্রাম ম্যানেজার আব্দুর রহমান, সনাক এর স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহবায়ক একেএম সামিউল হক নান্টু প্রমুখ। 

সেবাদাতা ও সেবাগ্রহিতার মধ্যে সেতুবন্ধন তৈরী করে হাসপাতালে সঠিক সেবা নিশ্চিত করাসহ স্বচ্ছতা ও জবাবদিহিতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে  হাসপাতলের সেবা, সঠিক সময়ে চিকিৎসকগণের উপস্থিতি ও হাসপাতাল ভিজিট, জরুরী বিভাগে সার্বক্ষণিক ডাক্তারের নজরদারী, নার্সদের দায়িত্ব পালন, সঠিকভাবে ঔষধ বিতরণ ছাড়াও বিভিন্ন বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত ও মৌখিক বিভিন্ন ধরণের প্রশ্নের উত্তর দেন হাসপাতাল কর্তপক্ষ। 

পরে হাসপাতালের তত্তাবধায়ক ডা: এটিএম আনোয়ারুল হক প্রামানিক জানান, কুড়িগ্রাম সদর হাসপাতালে সেবার মান পূর্বের তুলনায় অনেক বেড়ে গেছে।  ভবিষ্যতে ভাল সেবা দেয়ার জন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন।  এছাড়াও, হাসপাতালের কোন স্টাফ নিয়ম বহির্ভুত কোন লেনদেনকারিকে তথ্যসহ ধরে দিতে পারলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি। 

Abu-Dhabi


21-February

keya