১:২৩ এএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


শ্রীপুর বাজারে রমজান উপলক্ষ্যে ভ্রাম্যান আদালত পরিচালনা

১৭ মে ২০১৮, ০২:৩৬ পিএম | জাহিদ


আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : পবিত্র রমজান মাসকে সামনে রেখে গাজীপুরের শ্রীপুর পৌর শহরের বিভিন্ন দোকানে ভ্রাম্যান আদালত পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন। 

১৭ মে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।  এ সময় তার সাথে ছিলেন উপজেলা স্যানেটারী ইন্সেপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম।  অভিযানে মূল্য তালিকা না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য বিক্রির কারনে তিন ব্যবসায়ীকে ছয় হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়। 

এদের মধ্যে গরুর গোস্ত ব্যবসায়ী মোঃ হাবিবুর রহমানকে মূল্য তালিকানা না থাকায় (৩৮ ধারায়) ১,০০০/= টাকা জরিমান, মাছে ঘাঁ থাকায় মাছ ব্যবসায়ী শ্রী নিতাই চন্দ্র কে ৫০০/= টাকা ও মুরগী জবায়ের স্থান অপরিষ্কার থাকায় (৫৩ ধারায়) তৈয়ব মিয়াকে ৫,০০০/= টাকা টাকা জরিমান আদায় করেন। 

এ সম্পর্কে নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম জানান, দশ দোকানিকে সর্তক মুলক নির্দেশনা দেয়া হয়েছে।  প্রতিনিয়তই আমরা উপজেলার সকল বাজারে মনিটরিং করে আসছি।  জন সাধারণের নিরাপদ খাদ্য গ্রহনের লক্ষ্যে রমজানে আমাদের অভিযান নিয়মিত চলবে। 

এ ব্যাপারে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার জানান, রমজান মাসকে সামনে রেখে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ ও নিরাপদ খাদ্য ব্যবস্থাপনাকে নিশ্চিত করার লক্ষ্যে রমজান মাস জুড়েই নিয়মিত অভিযাণ পরিচালনা করা হবে। 

এ সময় বাজারের তিন ব্যবসায়ীকে ছয় হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়।  এ ছাড়াও সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে সতর্ক করা হয়। 


keya