১১:৪১ পিএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


মাদকের বিরুদ্ধে যুদ্ধ শুরু, পিছু হটবার সুযোগ নেই : ডঃ মনিরুজ্জামান

২৩ মে ২০১৮, ০২:৪৩ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : জীবন নাশক ইয়াবার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন চট্টগ্রাম বিভাগীয় পুলিশের ডিআইজি ডঃ এস এম মনিরুজ্জামান (বিপিএম পিপিএম)। 

তিনি বলেন মাদকের ভয়াল থাবা থেকে দেশবাসী কে বাঁচাতে আমরা যে যুদ্ধে নেমেছি তার থেকে পিছু হটবার কোন সুযোগ নেই। 

বুধবার সকাল দশটায় চট্টগ্রাম বিভাগীয় পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এইসব কথা বলেন। 

মাদক ব্যবসায় পুলিশ কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা জড়িত উল্লেখ করে দেশের একটি দৈনিক পত্রিকা যে প্রতিবেদন প্রকাশ করেছিল তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেই যে হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পিছ পা হব না।  সে যদি আমার সন্তান ও হয়।  আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল বলে অনেকে চাকরিচ্যুত হয়েছে।  যা আমরা গণমাধ্যমে প্রকাশ করিনি কেননা পুলিশ বাহিনীর আস্থা কমে যাবে তাই। 

মনিরুজ্জামান বলেন, আমরা শুধু ব্যবস্থা নিলে হবে না সাথে দেশবাসী কে সচেতন ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।  সেই সাথে গণমাধ্যম কে আমাদের সহযোগিতা করতে হবে। 

তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রণালয় যে নির্দেশনা দিয়েছে সেই অনুসারে কাজ করা হচ্ছে।  সেখানে যদি পুলিশের কোন সদস্যের গাফিলতি পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করা হবে। 

চট্টগ্রামে কিশোর অপরাধ বেড়ে যাচ্ছে কিনা এমন এক প্রশ্নের জবাবে মনিরুজ্জামান বলেন, এমন তথ্য আমাদের কাছে নেই।  কিশোর অপরাধ ঠেকাতে পরিবারের সদস্যদের সচেতন হওয়ার আহবান জানান তিনি। 

সম্প্রতি চট্টগ্রামে ধর্ষনের ঘটনা বেড়ে যাওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের নৈতিকতার অবক্ষয় এর ফলে এসব ঘটনা সংগঠিত হচ্ছে।  যার ফলে মামার হাতে ভাগনী ধর্ষনের ঘটনা ঘটছে। 

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে তাদের ১৪টি পদক্ষেপ এর কথা সাংবাদিকদের মাঝে তুলে ধরেন।  এই সময় চট্টগ্রাম বিভাগীয় পুলিশের উর্ধবতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 


keya