৮:৩৭ পিএম, ২০ আগস্ট ২০১৮, সোমবার | | ৮ জ্বিলহজ্জ ১৪৩৯


হবিগঞ্জে কাবা শরীফের উপর মূর্তি স্থাপন করে ফেইসবুকে কুটুক্তি করার অভিযোগে আটক-১

২৭ মে ২০১৮, ০৯:১০ এএম | জাহিদ


আখলাছ আহমেদ প্রিয়, হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ সদর উপজেলার লোকড়ায় পবিত্র কাবা শরীফের উপর মুর্তি স্থাপন করে ধর্ম নিয়ে ফেইসবুকে কুটুক্তি করার অভিযোগে রিংকু সূত্রধর (২০) কে আটক করে পুলিশে দিয়েছে জনতা। 

আটককৃত রিংকু সূত্রধর একই উপজেলার বামকান্দি গ্রামের রঞ্জিত সূত্রধরের পুত্র।  শনিবার বিকেলে স্থানীয় লোকজন রিংকুকে আটক করে গণধোলাই দেয়।  পরে খবর পেয়ে কোর্ট স্টেশন পুলিশ ফাড়ির ইনচার্জ গোলাম কিবরিয়ার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছলে জনতা রিংকুকে পুলিশের কাছে সোপর্দ করে। 

স্থানীয়রা জানায়, রিংকু কয়েকদিন ধরে পবিত্র কাবা শরীফের উপর মুর্তি স্থাপন করে তার ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কুটুক্তিমূলক স্ট্যার্টাস দিয়ে পোষ্ট করে।  বিষয়টি সকলের মধ্যে ছড়িয়ে পড়ে।  এ নিয়ে এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ও উত্তেজনা দেখা দেয়। 

পরে শনিবার বিকেলে ওই এলাকার আব্দুল জলিলসহ কয়েকজন লোক তাকে আটক করে পুলিশে খবর দেয়।  পুলিশের জিজ্ঞাসাবাদে রিংকু ঘটনার কথা প্রাথমিকভাবে স্বীকার করে।  এ ব্যপারে পুলিশ বাদি হয়ে রিংকুর বিরোদ্ধে একটি মামলা দায়ের করেছে। 

সদর থানার ওসি মোঃ ইয়াছিনুল হক জানান, রিংকুর মোবাইল জব্দ করা হয়েছে এবং তাকে জিজ্ঞাসাবাদে তথ্য প্রমান পাওয়া গেছে।  রবিবার তাকে কোর্টে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হবে।