১১:৪৭ পিএম, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০


বিশ্বকাপের পর রাজনীতিতে মাশরাফি-সাকিব : ওবায়দুল কাদের

৩১ মে ২০১৮, ০৬:৪০ পিএম | সাদি


এসএনএন২৪.কম : বিশ্বকাপের পর মাশরাফি-সাকিব রাজনীতিতে আসছেন বলে ইঙ্গিতি দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  তবে ঠিক কোন বিশ্বকাপের পর তারা জাতীয় নির্বাচনে প্রার্থী হবেন তা নির্দিষ্ট করে উল্লেখ করেননি তিনি। 

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী মনোনয়ন নিয়ে কিছু চমক আছে।  তবে বিশ্বকাপের আগে নির্বাচন-রাজনীতি নিয়ে সাকিব ও মাশরাফির কোনো কথা নেই। 

রাজধানীর ধানমন্ডিতে বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। 

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী মনোনয়নে কিছু চমক আছে।  সাকিব আর মাশরাফি এঁদের ব্যাপারে আমরা কোনো মন্তব্য এই মুহূর্তে করতে চাই না।  সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে।  বিশ্বকাপের আগে নির্বাচন নিয়ে, রাজনীতি নিয়ে তাঁদের কোনো কথা নেই। ’

তিনি বলেন, এবারের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নে কিছু চমক আছে।  সেটা এখনো কোনো চূড়ান্ত রূপ নেয়নি।  অনেকের আবেদন আছে, আগ্রহ আছে।  সাংস্কৃতিক, ক্রীড়া ও গণমাধ্যম- এসব ক্ষেত্র থেকে অনেকের আগ্রহ আছে। 

জাতীয় দলের খেলোয়াড়দের মনোনয়ন দেওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিশ্বকাপের পরেই দেখা যাবে তাঁরা কে কে নির্বাচন করবেন? কীভাবে করবেন, কোন আসন থেকে করবেন? এগুলো আলাপ আলোচনার পর্যায়ে চলছে।  বিশ্বকাপের আগে তাঁরা মনস্থির করেন নি। 

তিনি আরও বলেন, ‘আর আমরা যাকেই মনোনয়ন দেব, তাঁকে অবশ্যই জয়ী হওয়ার মতো অবস্থায় থাকতে হবে।  এই ব্যাপারে সবার নামের তালিকা নেত্রীর কাছে আছে। ’

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি বলেছেন, তাঁরা (সাকিব-মাশরাফি) আওয়ামী লীগ থেকে প্রার্থী হচ্ছেন।  তিনি বলেছেন, ওঁরা প্রার্থী হলে তিনি ভোট দেবেন। ’

তবে মাশরাফি-সাকিব কোন বিশ্বকাপের পর প্রার্থী হবেন, এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের কোনো বিশ্বকাপের কথা নির্দিষ্ট করে উল্লেখ করেননি।