১১:৫৫ এএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


তথ্যপ্রযুক্তি আইনে দায়ে কণ্ঠশিল্পী আসিফ আকবরকে গ্রেফতার

০৬ জুন ২০১৮, ১০:৩১ এএম | জাহিদ


এসএনএন২৪.কম :  তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা একটি মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। 

মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম। 

তিনি জানান, তেজগাঁও থানায় সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের দায়ের করা একটি মামলায় (মামলা নম্বর ১৪) আসিফ আকবরকে গ্রেফতার করা হয়েছে।  তাকে আদালতে সোপর্দ করা হবে। 

ওই মামলায় আসিফ ছাড়াও আরো ৪/৫ জন অজ্ঞাত আসামি রয়েছে বলেও জানান তিনি। 

মামলার এজাহারে কণ্ঠশিল্পী শফিক তুহিন অভিযোগ করেন, আসিফ আকবর তার অনুমতি ছাড়াই তার সংগীতকর্ম অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের কাছে সবার অজান্তে বিক্রি করেছেন। 

প্রসঙ্গত, গত শনিবার দুপুরে আসিফের বিরুদ্ধে সই জালিয়াতির অভিযোগ করে স্ট্যাটাস দেন শফিক তুহিন।  গানের কপিরাইট সংক্রান্ত কিছু কাগজপত্রের ছবিও শেয়ার করেন তিনি। 

পোস্টের ক্যাপশনে আসিফকে উদ্দেশ্য করে তুহিন লিখেন, ‘এভাবে অনুমতিহীন ও স্বাক্ষরবিহীন অধিকার হরণ করে শুধু গীতিকার সুরকারদের অর্থ আত্মসাতই করেনি; জীবিত থাকতেই আমার মতো সব সৃষ্টিশীল মানুষদের মেধাস্বত্বকে করেছে ভীষণভাবে অপমান।  এই যদি হয় স্বঘোষিত অডিও যুবরাজের অনৈতিক কর্মকান্ড তাহলে সত্যিকার অর্থে এদেশে সংগীতের ভবিষ্যত কোথায়!!? আর এরকম বঞ্চনার জন্যই একসময় শিল্পীদের নাম ওঠে দুঃস্থ শিল্পীর তালিকায়!!’

এরপরে তিনি আসিফের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেন। 


keya