১১:৩৬ এএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


বিক্রমপুর প্রেস ক্লাবের সভাপতির উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে অামিরাত প্রসাসের নিন্দা

০৭ জুন ২০১৮, ০৩:৩৮ পিএম | সাদি


এম এনাম হোসেন, আরব আমিরাত প্রতিনিধি : বিক্রমপুর প্রেস ক্লাবের সভাপতি ও কালের কন্ঠের মুন্সীগঞ্জ প্রতিনিধি সাংবাদিক মাসুদ খানের উপর সন্ত্রীসী হামলার প্রতিবাদ ও নিন্দা প্রকাশ করেন সংযুক্ত অারব অামিরাত প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) এর সাংবাদিকবৃন্দ। 

বুধবার দুপুরে বিক্রমপুর প্রেসক্লাব ভবনের নীচ তলায় এ হামলা হয়।  পরে দ্বিতীয় দফায় একটি মিষ্টির দোকানে আবারো সন্ত্রাসীরা তার উপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করে। 

হামলার কারণ সম্পর্কে জানা যায়, সোমবার লৌহজংয়ের হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।  এ সংবাদটি গত মঙ্গলবার কালের কন্ঠে প্রকাশিত হয়।  কিন্তু সেখানে লৌহজং থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বি এম শোয়েবের নাম না থাকায় শোয়েব সমর্থকরা ক্ষুব্ধ হয়। 

এ নিয়ে গত মঙ্গলবার তারা হলদিয়া বাজারে ব্যাপক হট্ট্রগোল করে।  পরে গতকাল বুধবার দুপুর ১টার দিকে সাংবাদিক মাসুদ খান বিক্রমপুর প্রেস ক্লাবের দ্বিতল ভবন থেকে নেমে নীচ তলায় আসলে বিএম শোয়েবের চাচাত ভাই মিন্টু বেপারী, অপু ঘোষ, শীবু শীল সহ আনুমানিক ১০-১২ জন লোক সাংবাদিকের উপর হামলা চালায় ও তাকে মারধর করে। 

বৃহস্পতিবার (আজ) প্রেস ক্লাবের ইফতার মাহফিলের জন্য থাকা খরচের ৫০ হাজার টাকা, গলার থাকা স্বর্ণের চেইন ও হাতের ব্রেস লাইট ছিনিয়ে নেয়।  এ সময় স্থানীয় ইউপি মেম্বার ও বাজার দোকানদার মানিক লক্ষন ও মনির হোসেন সহ কতিপয় ব্যক্তি তাকে উদ্ধার করে লৌহজং উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে।  এ ব্যাপারে মাসুদ খান বাদী হয়ে লৌহজং থানায় একটি মামলা দায়ের করেন। 

এদিকে মাসুদ খানের উপর হামলার প্রতিবাদে সংযুক্ত অারব অামিরাত প্রবাসী সাংবাদিক সমিতি ( প্রসাস)’র  সাংবাদিকগন এক যুক্ত বিবৃতির মাধ্যমেতীব্র নিন্দা জানিয়েছে। 

বিবৃতিদাতা সাংবাদিকরা অবিলম্বে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে সুষ্ট বিচারের জোর দাবী জানান।