২:৪১ পিএম, ২০ অক্টোবর ২০১৮, শনিবার | | ৯ সফর ১৪৪০


দিরাইয়ে প্রভাবশালীদের হুমকি, নিরাপত্তাহীনতায় প্রবাসী পরিবার

০৮ জুন ২০১৮, ১২:৩১ পিএম | জাহিদ


সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের দিরাই উপজেলায় এক প্রভাবশালী পরিবারের প্রাণনাশের হুমকিতে নিরাপত্তায়হীনতায় দিনাতিপাত করছেন ঐ প্রবাসী পরিবার। 

উপজেলার জগদল ইউনিয়নের রাজনগর (হালেয়া) গ্রামে যুক্তরাজ্য প্রবাসী জুয়েলের ছোট ভাই নূর মিয়া (২২) দিরাই থানায়  নিরাপত্তাহীনতার আশঙ্কায় চাঁদাবাজির মামলা করেছেন একই গ্রামের ছালিক মিয়া (৪৫) ও তার সহযোগীদের বিরুদ্ধে। 

অভিযোগে নুর মিয়া উল্লেখ করেন, আমার বড় ভাই লন্ডন প্রবাসী জুয়েল মিয়া  কয়েক সপ্তাহ আগে দেশে আসলে আমাদের গ্রামের প্রভাবশালী ছালিক মিয়া ও তার সহযোগীরা অস্ত্রসস্ত্র নিয়ে দল বেঁধে এসে আমার ভাইয়ের কাছে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করে।  তিনি প্রাণ ভয়ে তাদেরকে পরদিন টাকা দেবেন বলে পরের দিন গোপনে বাড়ি থেকে সিলেট গিয়ে লন্ডন চলে যান।  আমার ভাই চলে যাওয়ায় তারা জোরপুর্বক আমাদের ৭-৮ শতাংশ বাড়ির জায়গা দখল করে নিয়েছে।  তারা আমাকে ও  আমার পরিবারকে ১৫ লাখ টাকা দেওয়ার জন্য চাঁপ দিচ্ছে।  টাকা না দিলে তারা আমাদের কে গ্রামছাড়া করার হুমকি দিচ্ছে।  আমি দিরাই থানায় চাঁদাবাজি ও নিরাপত্তাহীনতার জন্য মামলা দায়ের করেছি। 

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফা কামাল মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন,আমরা মামলার ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহনের চেষ্টায় আছি। 


keya