৫:৪৮ পিএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


'মেসির ম্যাজিক দেখার অপেক্ষায় আমি: সৌরভ গাঙ্গুলী

১০ জুন ২০১৮, ০৩:০৮ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম :ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর প্রিয় ফুটবল দল যে ব্রাজিল তা অনেকের জানা।  এবারের রাশিয়া বিশ্বকাপেও প্রিয় দলের দিকে তাকিয়ে থাকবেন।  চাইবেন ষষ্ঠবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হোক প্রিয় দল। 

কিন্তু ব্রাজিলের এই পাড়ভক্ত যে লিওনেল মেসির দারুণ ভক্ত তা কি জানেন? ক'দিন পর শুরু বিশ্বকাপে তাই আর্জেন্টাইন বিস্ময় ফুটবলার মেসির ম্যাজিক দেখার অপেক্ষায় প্রিন্স অব কলকাতা। 

১৪ জুন স্বাগতিক রাশিয়ার সাথে সৌদি আরবের ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু।  এর মধ্যে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলাটির সর্বোচ্চ আসরের জ্বর ছড়িয়ে পড়েছে দুনিয়ায়।  সৌরভের নিজের ইচ্ছে আছে রাশিয়ায় গিয়ে ফাইনাল ম্যাচটি দেখে আসবেন।  সৌরভ নিজে ক্যারিয়ারের শুরুতে ফুটবলারই ছিলেন।  পেশাদার নন।  কিন্তু পরে ফুটবলার হওয়ার স্বপ্ন বাদ দিয়ে ক্রিকেটে মন দেন।  এবং ভারতের সেরা কিংবদন্তি ক্রিকেটারের একজন তিনি। 

কিন্তু এখনো সুযোগ পেলে প্রীতি ম্যাচ খেলতে নেমে যান সৌরভ।  তবে যখন প্রিয় ফুটবল দলের প্রসঙ্গ আসে তখন কিন্তু চমকই উপহার দেন সৌরভ।  'আমার প্রিয় দল ব্রাজিল।  কিন্তু আমি মেসির ভক্ত। ' সৌরভ তাই লাতিন আমেরিকার দুই দলের দিকেই চোখ রাখবেন।  একটা চোখ তো প্রিয় মেসির উপর থাকবেই। 

'মেসির ম্যাজিক দেখার অপেক্ষায় আছি আমি।  এখনো বিশ্বকাপ জিততে পারেনি সে।  তার জন্য এটা বিরাট এক বিশ্বকাপ হতে যাচ্ছে-' বলেছেন সৌরভ।  এবারের বিশ্বকাপে অবশ্য শিরোপা জয়ের জন্য নিজের প্রিয় দল ব্রাজিলকেই সবার উপরে রাখছেন না সৌরভ।  ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মানি তার চোখে রাশিয়া বিশ্বকাপ জয়ের অন্যতম ফেভারিট।