৪:২২ এএম, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার | | ৮ সফর ১৪৪০


বড়াইগ্রামের রাজাপুর-চান্দাই-জোনাইল রাস্তা যেন মরণ ফাঁদ

১১ জুন ২০১৮, ০৮:৩০ পিএম | সাদি


সাকলাইন শুভ, বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোর বড়াইগ্রামের রাজাপুর থেকে চান্দাই টু জোনাইল রাস্তার বেসির ভাগ জায়গা ভেঙ্গে খাদে পরিনত হয়ে সৃষ্টি হোয়েছে যেন মরণ ফাঁদ ফলে চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পরেছে।  এতে করে জনদুর্ভোগ সৃষ্টি সহ প্রায় প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। 

সোমবার সকাল ১০টায় উপজেলার চান্দাই ইউনিয়নের অাকবর মোড় এর কাছাকাছি এলাকায় ভাঙ্গা রাস্তা পারাপারের সময় চাউলবোঝাই একটি ট্রলি ও সিএনজির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।  সংঘর্ষে ড্রাইভার ও যাত্রীদের বড়ধরনের দুর্ঘটনা না ঘটলেও ট্রলি মালিকের কপাল পুরেছে, ভেঙ্গে গেছে গাড়ীর সেফ। 

সরজমিনে গিয়ে দেখা যায়, রাজাপুর টু জোনাইল অানুমানিক ১৮ কিঃমিঃ রাস্তা নির্মাণের পর থেকে অাজ অবধি অবহেলিত।  কয়েক বছর পূর্বে রাস্তা সংস্কার বা রিপিয়ারিং এর কাজ শুরু হোলেও তা ছিলো খুবই সীমিত।  ৬নংউপজেলার গোপালপুর ইউনিয়নের রাজাপুর বাজার থেকে সৌয়দ মোড় পাওয়ার একটু পূর্বে যে ছোট কালভার্ট অাছে সে পর্যন্ত কাজ করে হটাৎ রাস্তা সংস্কার কাজ বন্ধ হোয়ে যায়।  পরে অার রাস্তা সংস্কার এর কাজ শুরু হয়নি। 

গোপালপুর ইউনিয়নের সৌয়দ মোড় থেকে শুরুকরে অাকবর মোড়, দাসগ্রাম, রাজেন্দ্রপুর, চান্দাই,ভান্ডারদহ, দিয়ার গাড়ফা, গাড়ফা থেকে জোনাইল বাজার পর্যন্ত রাস্তাটুকু সংষ্কার ব্যপক জরুরী। 

দীর্ঘদিন ধরে সীমাহীন দুর্ভোগে এই এলাকার জনগন সহ পাশ্ববর্তী কয়েকটি ইউনিয়নের জনগণ।  প্রায় প্রতিদিনই খানা খন্দকে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারীরা। 

কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী স্থানীয় সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক অাব্দুল কুদ্দুস এমপির শুভদৃষ্টি প্রত্যাশা করেছেন এবং অনতিবিলম্বে রাস্তাটির সংষ্কারের দাবী জানান তারা।  


keya