৩:০৫ পিএম, ২০ জুন ২০১৮, বুধবার | | ৬ শাওয়াল ১৪৩৯

South Asian College

নাটোরের নলডাঙ্গা স্কুল ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নিয়ে দ্বন্দ্ব

১১ জুন ২০১৮, ০৮:৪০ পিএম | সাদি


মোঃ রাশেদুল ইসলাম, নাটোর প্রতিনিধি : নাটোরের নলডাঙ্গার মোমিনপুর উচ্চ বিদ্যালয় স্কুলে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচন নিয়ে দ্বন্দ্ব হওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

নির্বাচন স্থগিত চেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ প্রদান করেছেন মোঃ সিদ্দিক মুন্সি নামের একজন সদস্য প্রার্থী।  এ ব্যাপারে রবিবার বিকালে মোমিনপুর বাজারে মিছিল ও পটকা বাজি করতে দেখা যায়। 

অভিভাবক সদস্য প্রার্থী মোঃ সিদ্দিক হোসেন তার লিখিত অভিযোগ পত্রে বলেন, সোমবার অনুষ্ঠিতব্য ম্যানেজিং কমিটির নির্বাচনে চারদিকে অস্বস্তিকর পরিবেশ। 

একটি কুচক্র মহল আইনশৃ্খংলা পরিস্থিতি অবনতি ঘটানোর জন্য বিশেষভাবে তৎপরতা চালাচ্ছে এবং বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে জোর পূর্বক ভোট আদায়ের চেষ্টা করছে।  এ সময় তিনি শংকিত ও উদ্বিগ্ন হয়ে নির্বাচন স্থগিত করে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য অনুরোধ জানান। 

এলাকাবাসি লিটন, মারুফসহ অনেকেই জানান স্কুলের নির্বাচনকে ঘিরে এলাকায় নাজুক পরিস্থিতি বিরাজ করছে।  মোমিনপুর বাজারের কাছের একটি মন্দিরে কে বা কারা হামলা চালিয়ে মূর্তি ভাংচুর করেছে বলে তারা অভিযোগ করেন।  এ পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য কারা স্কুলের এই নির্বাচন স্থগিতের আহব্নবা জানান। 

শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সোমবারের যে নির্বাচন হওয়ার কথা আছে তা যথাসময়ে অনুষ্ঠিত হবে।  প্রতিকূল পরিস্থিতিতে আইন শৃঙ্খলা রক্ষাবাহিনী তাদের পদক্ষেপ নিবে আর এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক যদি নির্বাচন স্থগিতের জন্য লিখিত অভিযোগ জানায় তাহলে সে ব্যাপারে পদক্ষেপ নেয়া যাবে। 

নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মূকর্তা রেজা হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন সোমবারে স্কুলের অভিভাবক সদস্য নির্বাচনের যে সময়সূচী আছে তা যথাসময়ে অনুষ্ঠিত হবে।  এ ব্যাপারে কোন বিরুপ পরিস্থিতর উদ্ভব হলে আইন প্রয়োগের মাধ্যমে তা নিয়ন্ত্রণ করা হবে। 

এ ব্যাপারে নলডাঙ্গা থানার ওসি মোঃ নূর হোসেন খন্দকার বলেন নির্বাচন কালীন সময়ে যে কোন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে তারা প্রস্তুত আছেন।