৫:৪৯ পিএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জননেত্রী শেখ হাসিনা হলের নবনির্মিত প্রভোস্ট ও হাউজ টিউটর ভবনের উদ্বোধন

১২ জুন ২০১৮, ০২:৪৫ পিএম | সাদি


এসএনএন২৪.কম : ১২ জুন ২০১৮ তারিখ বেলা ১১ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জননেত্রী শেখ হাসিনা হলের নবনির্মিত প্রভোস্ট ও হাউজ টিউটর ভবনের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন এবং এ হলের প্রভোস্ট ও হাউজ টিউটর ভবন উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ.বি. মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। 

মাননীয় উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে স্বাগত জানান।  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মানবতার জননী সফল নারী নেতৃত্বের অগ্রপথিক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নামে হল প্রতিষ্ঠা হওয়ায় মাননীয় উপাচার্য মহান আল­াহর দরবারে বিশেষ শুকরিয়া আদায় করেন। 

তিনি বলেন, এ মহান নেত্রীর নামে হল প্রতিষ্ঠা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য এক গৌরবজনক অধ্যায়।  মাননীয় উপাচার্য আরও বলেন, এ বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্ব মানের বিশ্ববিদ্যালয়ে  রূপান্তর করার যে ভিশন ও মিশন নিয়ে তিনি নিরলস ও নিবেদিত প্রাণে কাজ করছেন, এর সফল বাস্তবায়নে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকবে এটাই প্রত্যাশিত। 

মাননীয় উপাচার্য এ ধারাবাহিকতা অক্ষুন্ন  রাখতে সকলকে নিবেদিত প্রাণে কাজ করার আহবান জানান।  তিনি এ কাজের সাথে সংশ্লিষ্ট চ.বি. প্রকৌশল দপ্তরের প্রকৌশলী, কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে আন্তরিক ধন্যবাদ জানান এবং এর রক্ষণাবেক্ষণে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীকে নির্দেশ প্রদান করেন। 

অনুষ্ঠানে চ.বি. জননেত্রী শেখ হাসিনা হলের হাউজ টিউটরবৃন্দ, বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, প্রধান প্রকৌশলী ও প্রকৌশল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।  পরে সকলের সুখ-শান্তি-সমৃদ্ধি ও দেশের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন চ.বি. কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।