১২:৫২ পিএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


আখাউড়ায় ভ্রাম্যমান আদালতে মাদক ব্যবসায়ীর কারাদন্ড ও জরিমানা

১৩ জুন ২০১৮, ০৫:৪৪ পিএম | সাদি


আশ্রাফুল মামুন, ব্রাহ্মনবাড়ীয়া প্রতিনিধি : বুধবার সকালে আখাউড়ায় মাদক বিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হয়েছে।  ভ্রাম্যমাণ আদালত মো: রুবেল(১৮) নামে এক মাদক বিক্রেতাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে।  অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। 

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

জানাগেছে, বিজিবি ২৫ ব্যাটালিয়ন সদস্যদের সহায়তায় দুপুর সকাল ৯ থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের হরিপুর গ্রামে মাদক বিরোধী ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে।  এসময় ১৬ পিস ইয়াবাসহ মো: রুবেল মিয়াকেকে আটক করা হয়। 

আটককৃত মাদক বিক্রেতা মো: রুবেল মিয়াকে ভ্রাম্যমাণ আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে  বিনাশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে।  অনাদায়ে আরও ১৫ দিন বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে তাকে। 

দন্ডপ্রাপ্ত মো. রুবেল নবীনগর উপজেলার কোনাপুর গ্রামে।  তার পিতার নাম মো.লোক্কু মিয়া।  তাৎক্ষনিক মাদক বিক্রেতাকে সাজা দেওয়ায় স্থানীয় লোকজন ভ্রাম্যমাণ আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।  এসময় উপস্থিত ছিলেন মনিয়ন্দ ইউপি চেয়ারম্যান মো.কামাল ভুইয়া, বিজিবির মনিয়ন্দ ক্যাম্পের ইনচার্জ জুনিয়র কমান্ডিং কর্মকর্তা সুবেদার মো.বদরউদ্দিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, মনিয়ন্দ এলাকার বেশ কিছু পয়েন্ট দিয়ে ইয়াবাসহ মাদক চোরাচালানের অভিযোগ রয়েছে।  ভ্রাম্যমান আদালত এই অভিযোগের ভিত্তিতে অভিযান চালায়।  সাধারণ জনগনের অভিপ্রায় অনুযায়ী উপজেলা প্রশাসনের এ অভিযান  অব্যাহত থাকবে বলেও তিনি জানান।