৫:১৭ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

বেতন প্রদান নিয়ে মত বিরোধে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

১৪ জুন ২০১৮, ০৩:১৭ পিএম | সাদি


মাহিদুল মাহিদ, সাভার প্রতিনিধি : বেতন প্রদান নিয়ে মত বিরোধ দেখা দেওয়ায় সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।  সংঘর্ষে এসময় আহত হয়েছে অন্তত ৫ জন শ্রমিক। 

বৃহস্পতিবার সকালে সাভারের আনোয়ার জং আশুলিয়া সড়কের বড় আশুলিয়া এলাকার অন্বেষা স্টাইল লিমিটেড কারখানায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

শ্রমিকরা জানায় অন্বেষা স্টাইল কারখানায় প্রায় কাজ করে ১৮’শ শ্রমিক।  ঈদ উপলক্ষে আজ শ্রমিকদের জুন মাসের ৫ দিনের বেতন প্রদান করার কথা ছিলো মালিকপক্ষের।  কিন্ত শ্রমিকরা ১০ দিনের বেতন প্রদান দাবি করেন মালিকপক্ষের কাছে।  পরে শ্রমিকরা ১০ দিনের বেতনের দাবিতে সকালে কারখানায় প্রবেশ করে উৎপাদন বন্ধ রেখে কর্মবিরতি শুরু করে। 

এসময় হঠাৎ করে শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে।  সংঘর্ষে এসময় অন্তত ৫ শ্রমিক আহত হয়।  শ্রমিকরা এসময় কারখানাটিতে ইট পাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর করে।  পরে খবর পেয়ে শিল্প পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।  পরে অন্য শ্রমিকরা আহতদের দ্রুত উদ্ধার করে ঔষধ ফার্মাসিতে নিয়ে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেন।  এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।