৮:২৮ পিএম, ২৪ জুন ২০১৮, রোববার | | ১০ শাওয়াল ১৪৩৯

South Asian College

‘সুনামগঞ্জ থেকে সীমান্ত সড়কে মোহনগঞ্জ পর্যন্ত রেলপথ চালু করা হবে’

১৪ জুন ২০১৮, ০৪:০৪ পিএম | সাদি


হাবিব সরোয়ার আজাদ, সিলেট প্রতিনিধি : সুনামগঞ্জ থেকে নেত্রকানার মোহনগঞ্জ পর্য্যন্ত সীমান্ত সড়কে রলেপথ চালু করা হবে।  সুনামগঞ্জের সীমান্ত সড়কে জেলার বিশ্বম্ভরপুর- তাহিরপুর-ধর্মপাশা হয়ে মোহনগঞ্জ পর্যন্ত রেলপথ লাইন চালু করার জন্য সরকারের পক্ষ থেকে প্রতিশ্রুতি প্রদান করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী সুনামগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান এমপি। 

বুধবার জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে  উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে এক সমাবেশে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি রেলপথ চালু করার বিষয়ে উপরোক্ত কথাগুলো বলেছেন। 

প্রতিমন্ত্রী আরো বলেন, সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের কাজ শুরু করার পর একটি মহল মামলা করে কাজ বন্ধ করে দিয়েছিল।  মামলাটি খারিজ হয়েছে।  অল্পদিনের মধ্যেই সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের কাজ পুনঃরায় শুরু করা হবে।  শেখ হাসিনা পুনঃরায় প্রধানমন্ত্রী হলে সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় হবে।  আগামী নির্বাচনের পরেই বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজ শুরু করবো। 

প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি আরো বলেন, আগামী নির্বাচনে দেশের উন্নয়নে চাই নৌকা।  শেখ হাসিনা নৌকা নিয়ে আপনাদের দরজায় হাজির হবেন।  শেখ হাসিনার নৌকাকে যদি বিজয়ী না করতে পারি, তাহলে আমাদের উপর আবারও দুর্ভোগ নেবে আসবে। 

প্রতিমন্ত্রী এমএ মান্নান আরো বলেন, আমি আপনাদের মানুষ।  বিগত ৯ বছর আমাকে একটানা আপনাদের পাশে দেখেছেন।   আমি হাওরের সন্তান, কৃষকের সন্তান।  আমার জন্ম এখানেই।  আমি অতীতে  যেমন আপনাদের ছেড়ে যাই নাই।  আগামীতেও যাব না।  আমি মন্ত্রী কেন, আরও অনেক বড় পদ পেলেও আপনাদের ছেড়ে যাব না।  আমার রাজনীতি  হলো হাওরাঞ্চলের উন্নয়ন। 

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি হাজী তহুর আলীর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মো. আতাউর রহমানের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন,  সহ-সভাপতি শফিকুল আলম, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন প্রমুখ। 

সমাবেশে সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আতাউর রহমান, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য মো. জহিরুল ইসলাম,  ফারহানা ইয়াসমিন সীমা সহ বিভিন্ন এলাকার জন প্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।