৩:৩১ পিএম, ২৪ অক্টোবর ২০২১, রোববার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪৩




খাজানগর দরবার শরীফের উদ্যোগে ধর্মীয় শোভাযাত্রা

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | মোহাম্মদ হেলাল


আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : আজ মঙ্গলবার ১২রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)।  এ দিন আখেরি নবী হজরত মুহাম্মদ মোস্তফা (সা.)-এর জন্ম ও ওফাত দিবস।  বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী প্রত্যেক মানুষের কাছে দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।  ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে খাজানগর দরবার শরীফের উদ্যোগে ও ইনট্রা ফুডের সহযোগিতায় ধর্মীয় শোভাযাত্রা বের করে। 
শোভাযাত্রাটি দ্বীপচর রোডের খাজানগর দরবার শরীফ থেকে বের হয়ে অনন্ত, ঢাকা রোড পদক্ষিণ করে খাজানগর দরবার শরীফে গিয়ে শেষ হয়। 
এছাড়াও দিনটিকে উপলক্ষ করে খাজানগর দরবার শরীফের উদ্যোগে ও ইনট্রা ফুডের সহযোগিতায় প্রতিবারের ন্যায় এবারও পাবনার দ্বীপচর রোডের খাজানগর দরবার শরীফে ঈদে মিলাদুন্নবী (সা:) ও ইছালে ছাওয়াব মাহফিল’র আয়োজন করা হয়েছে। 
মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেবেন, ভারতের ফুরফুরা শরীফ থেকে আগত আওলাদে মুজাদ্দেদে জামান, পীরজাদা, আলহাজ¦ হযরত মাওলানা মুহম্মদ সানাউল্লাহ সিদ্দিকী আল কোরাইশী ছাহেব।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, শাহসুফি হযরত আবুল বাশার জুলফিকার আলী।  হযরত মাওলানা মুহা. আল্লামা বেলায়েত হোসেন পীর কেবলার সভাপতিত্বে ও হযরত মুহা. হাবিবুর রহমান ওয়েসী’র পরিচালনায় আরও বক্তব্য দেবেন, প্রধান বক্তা আল্লামা আলহাজ¦ মাওলানা মুহা. মোখলেছুর রহমান বাঙ্গালী ছাহেব, (২য় বক্তা) আলহাজ¦ হযরত মাওলানা মুহা. মশিউর রহমান ছাহেব।  ইনট্রা ফুডের ব্যবস্থাপনা পরিচালক নূর মুহা. আজাদ খান চিশতীর উদ্যোগে ইসলামী বর্ষ-পুঞ্জিকার বছরের বিশেষ দিনগুলোতে ঈশালে ছওয়াব মাহফিল, জেকেরসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। 
নূর মুহাম্মদ আজাদ খান চিশতী বাংলার মুখকে বলেন, ১২ রবিউল আউয়ালের এই দিনটিতে বিশ্ব মানবতার মুক্তির দিশারী মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস।  এদিন গোটা জগতের মুসলমানদের আবেগ-অনুরাগ আর উচ্ছাসে একাকার হওয়া ও প্রাণ-মন আকুল করার দিন।  এদিনটিকে উপলক্ষ করে খাজানগর দরবার শরীফ দিনব্যাপী মহানবী (সা.)-এর পূর্ণাঙ্গ জীবন নিয়ে আলোচনা, সমাবেশ, মিলাদ মাহফিল, মোনাজাত ও ধর্মীয় শোভাযাত্রার আয়োজন করেছে। 
ইনট্রা ফুডের চেয়ারম্যান মুহা: মামুনুর রশিদ খান ও ব্যবস্থাপনা সম্পাদক নূর মুহাম্মাদ আজাদ খান চিশতী উক্ত ঈদে মিলাদুন্নবী (সা:) ও ইছালে ছাওয়াব মাহফিলে শরিক হতে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন। 


সম্পাদনায় : রফিকুল ইসলাম-৪১, এসএনএন২৪.কম