৭:৫৩ এএম, ১৯ জুলাই ২০১৮, বৃহস্পতিবার | | ৬ জ্বিলকদ ১৪৩৯


পিরোজপুর শহরের ভাগীরথী চত্বর থেকে ডি.সি.পার্ক পর্যন্ত সড়কের বেহাল দশা

২৮ জুন ২০১৮, ০৬:৫৩ পিএম | সাদি


মুহা. দেলোয়ার হোসাইন, পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর জেলা সদরের ভাগীরথী চত্বর থেকে রিভারভিউ ডি.সি.পার্ক পর্যন্ত ২.৫ কিলোমিটার সড়কের বেহাল দশা।  সড়কের এ অংশের বেশীরভাগের পিচ পাথর উঠে গিয়ে ইট বালু বেড়িয়ে গেছে।  অনেক জায়গায় হয়েছে বড় বড় গর্তের সৃষ্টি । 

পিরোজপুর জেলা শহরের ভাগীরথী চত্বর থেকে সিআইপাড়ার, বলেশ্বর ব্রীজ এলাকা, রিভারভিউ ডি.সি.পার্ক পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে একাকার।  বৃষ্টি হলেই হাঁটুপানি জমে থাকে।  সংস্কার না হওয়ায় বৃষ্টির পানি জমে ডোবার রূপ নিয়েছে। 

প্রতিদিন এসব ডোবায় যানবাহন আটকা পড়ে যানজট সৃষ্টি হচ্ছে।  এতে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষদের।  প্রতিদিন কোমলমতি শিশুসহ সকলে ভোগান্তি পোহালেও সংশ্লিষ্টদের কারো যেন মাথা ব্যাথা নেই।  সংস্কারের জন্য এগিয়ে আসছে না কেউ। 

স্থানীয়রা জানান, পানি নিষ্কাশনের জন্য ড্রেনের ব্যবস্থা থাকলেও সঠিক ভাবে এর ব্যবহার হচ্ছে না বলেই একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে।  আর এ দুর্গন্ধ কারনে সব সময় নাক চেপে হাঁটতে হয়। 
এলাকার বাসিন্দারা বলছেন, সড়কটি সংস্কার করা হয়েছে তা বেশি দিন হয়নি, কিন্তু সঠিকভাবে সংস্কার না করা বা কাজে ফাঁকি দেয়ায় কিছুদিন না যেতেই সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে, তারা এই সমস্যা সমাধানে উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন।  

এ ব্যাপারে পিরোজপুর পৌরসভার প্যানেল মেয়র মিনারা মাহবুব বলেছেন টেন্ডার হয়েছে বৃষ্টির কারণে কাজ শুরু করা হচ্ছেনা।  বৃষ্টি কমলে কাজ শুরু করবে ঠিকাদার।