২:১৪ এএম, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার | | ৮ রবিউল আউয়াল ১৪৪০




শিক্ষার্থী বান্ধব শিক্ষক অধ্যাপক মোশাররফের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

৩০ জুন ২০১৮, ০৬:১০ পিএম | জাহিদ


ও এফ এম মাসুম, নিজস্ব প্রতিনিধি : বন্দর নগরী চট্টগ্রামে সরকারী সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ মোশাররফ হোসেনের অবসর প্রস্তুতি জনিত বিদায় উপলক্ষে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অায়োজনে শনিবার (৩০শে জুন) সকালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের হল রুমে এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোস্তফা কামরুল অাখতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন চট্টগ্রাম সরকারী সিটি কলেজের অধ্যক্ষ অধ্যাপিকা ঝরনা খানম। 

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অাবদুল লতিফের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন চট্টগ্রাম সরকারী সিটি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মন্জুর অালম। সহকারী অধ্যাপক মুহাম্মদ ওমর ফারুক, শামীম কবির, সহযোগী অধ্যাপক অায়েশা খানম, গাছবাড়িয়া সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোজাফ্ফর অাহমেদ। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুহাম্মদ ফারুক, মোহাম্মদ ইউসুফ,অমিত বড়ুয়া, রিদুয়ান শেখ, নাদিবুর রহমান চৌধুরী, জান্নাতুল নাঈম, শামীম উদ্দিন, মাসুদ পারভেজ, জিফান উদ্দিন। 

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থী বান্ধব শিক্ষক ছিলেন অধ্যাপক মোশাররফ হোসন।  তিনি শিক্ষার্থীদের কাছে ছিলেন একজন অাদর্শ শিক্ষক।  সদা হাস্যোজ্জ্বল একজন মানুষ তিনি। একজন ভালো মানুষ হতে যা গুনাবলি থাকা প্রয়োজন তার কোন কমতি ছিল না তাহার। অধ্যাপক মোশাররফ হোসেন কর্মময় জীবনে অসংখ্য কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন।  নিজ হাতে গড়ে তুলেছেন অসংখ্য প্রদীপ।  শিক্ষার্থীদের মানুষের মত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য নিরন্তর প্রচেষ্ঠা ছিল অধ্যাপক মোশাররফ হোসেনের। 

বক্তারা অারো বলেন, শাষন ও ভালোবাসা এবং পাঠ দানে শিক্ষার্থীদের মন জয় করেছিলেন তিনি।  অাজ তিনি বিদায় নিয়ে চলে যাবেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ে তিনি  থাকবেন। 

অনুষ্ঠানে কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, শিক্ষক ক্লাবের সদস্যবৃন্দ উপস্হিত ছিলেন।  শেষে শিক্ষার্থীদের পক্ষ থেকে উপহার সামগ্রী ও ক্রেষ্ট প্রদান করা হয়। 



keya