২:১৬ এএম, ১৭ নভেম্বর ২০১৮, শনিবার | | ৮ রবিউল আউয়াল ১৪৪০




রাবিতে কোটা সংস্কার আন্দোলনকর্মীদের উপর চড়াও ছাত্রলীগ, মারধর

০১ জুলাই ২০১৮, ০১:০৮ পিএম | জাহিদ


মেশকাত মিশু, রাবি প্রতিনিধি : সরকারি চাকুরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পূর্ব ঘোষিত মানববন্ধনে ধাওয়া করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

এসময় আন্দোলনকারীদের মারধর করেন তারা এবং অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

রোববার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনের প্রস্তুতিকালে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৯ টা ৫৫ এর দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীরা ব্যানার নিয়ে মানববন্ধনের জন্য জড়ো হন।  ওই সময়ে টুকিটাকি চত্বর থেকে এসে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বেৃ তাদেরকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় ছাত্রলীগ নেতারা। 

এরপর মোটরসাইকেল নিয়ে সোডাউন করতে দেখা গেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের।  এসময় কয়েকজনকে মারধর করা হয়। 

এদিকে কেন্দ্র ঘোষিত কর্মসূচিরর অংশ হিসেবে ক্লাস পরীক্ষা বর্জন করেছে রাবির সাধারণ শিক্ষার্থীরা।  সকাল থেকে বেশিরভাগ ক্লাসরুম ছিল ফাকা। 

এব্যাপারে কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার আহবায়ক মাসুদ মোন্নাফ বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর আমাদেরকে ডেকে নিয়ে তালবাহানা করেন ও সময় ক্ষেপণ করান। 

অন্যদিকে মানববন্ধনে অংশ নেওয়ায় আরবী বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী অনন্ত ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশন্যাল ইউনির্ভাসিটির আহবায়ক আব্দুল্লাহ শুভ সহ বেশ কয়েকজনকে মারধর করেন ছাত্রলীগ সভাপতিসহ অন্যান্য  নেতারা। 

পরে ঘটনাস্থলে ছাত্রলীগ নেতাদের অবস্থান নিতে দেখা যায়।  এদিকে বেলা ১১ টার দিকে আবারও সাংবাদিকদের সাথে কথা বলার সময় ছাত্রলীগ নেতারা ধাওয়া করেন।  এসময় বেশ কয়েকজন  শিক্ষার্থী আহত হয়। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এম. লুৎফর রহমান জানান, ক্যাম্পাসে যেকোন ধরনের নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সতর্ক অবস্থায় রয়েছে। 



keya