৫:৪৬ এএম, ১৯ জুলাই ২০১৮, বৃহস্পতিবার | | ৬ জ্বিলকদ ১৪৩৯


একজন সু-সংগঠক সাজু পালিত এবং আমাদের দায়িত্ববোধ

০১ জুলাই ২০১৮, ০৩:১৪ পিএম | ফখরুল


এস এম ফখরুল ইসলাম,এসএনএন২৪.কমঃ অসংখ্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোক্তা, একজন সুদক্ষ সংগঠক, একজন আবৃত্তি শিল্পী, একজন সমাদৃত উপস্থাপক তিনি।  এভাবে বহুবিদ পরিচয়ে পরিচিত তিনি।  স্বমহিমায় সর্বমহলে সমাদৃত সদাহাস্যোজ্জ্বল মিষ্টিভাষী মানুষটার নাম সাজু পালিত। 

একাধারে তিনি রাউজান সাংস্কৃতিক পরিষদের পরিচালক, রাউজান আবৃত্তি পরিষদের সভাপতি,  রাউজান শিল্পকলা একাডেমীর কর্মকর্তা সহ নেতৃত্ব দিয়ে যাচ্ছেন বহু সংগঠনের।  চট্টগ্রামে স্বযোগ্যতা আর কর্মদক্ষতায় বেশ সুপরিচিত হয়ে উঠেছেন তিনি। 

মুহূর্তেই যে কারো মনের গহীনে জায়গা করে নিতে পারাই মানুষটার একটি বড় গুণ।  যদিও গুণী মানুষগুলোর যথাযথ মূল্যায়ন করার সুযোগ সব সময় মিলে না। 


শিল্প-সংস্কৃতির সেবায় এমন গুণী মানুষগুলো যতই এগিয়ে আসবে  তথই সমৃদ্ধ হয়ে উঠবে শিল্পাঙ্গন।  সম্প্রিতির বন্ধনে আবদ্ধ বেশ কিছু সুহৃদের অনুরোধে নির্লুভ এই মানুষটি সম্প্রতি চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নির্বাচনে  কার্যকরী পরিসদের সদস্য পদে প্রার্থী হতে সম্মতি প্রকাশ করেছেন । 

রাউজানে জন্মনেয়া এই মানুষটাকে যথাযথ মূল্যায়নের আহবান জানিয়ে সম্প্রতি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নানান পোস্টের ঝড় উঠেছে। 

‘আসুন শিল্প-সংস্কৃতির সেবায় যো্গ্য নেতৃত্ব নির্বাচন করি’ ভোটারদের প্রতি এমনটাই আহবান শিল্প-সংস্কৃতি অঙ্গনের বোদ্ধা মহলের।