৭:৫৫ পিএম, ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার | | ৭ রবিউল আউয়াল ১৪৪০




বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলতে প্রস্তুত মার্সেলো

০৬ জুলাই ২০১৮, ০৯:৩৫ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে পিঠের ব্যথায় মাঠ ছাড়া মার্সেলো পুরোপুরি সেরে উঠেছেন।  বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে তার খেলা নিশ্চিত করেছেন ব্রাজিল কোচ আদেনর বাক্কি তিতে।  শেষ চারে উঠার লড়াইয়ে কারা থাকছেন জানিয়ে দিয়েছেন তাও। 

বৃহস্পতিবার ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মার্সেলোর ফেরার খবর দেন তিতে।  মার্সেলো ফেরায় দুই ম্যাচ দারুণ খেলাও বেঞ্চে বসে থাকতে হবে অ্যাটলেটিকো মাদ্রিদের লেফট ব্যাক ফিলিপ লুইজকে। 

দুজনের সঙ্গে কথা বলেই রিয়াল মাদ্রিদ তারকা মার্সেলকে ফিরিয়েছেন বলে জানান ব্রাজিল কোচ, ‘মার্সেলো ও ফিলিপে লুইজের সঙ্গে কথা বলেছি।  মার্সেলোর বদলি হয়ে লুইজ দুই ম্যাচে দারুণ খেলেছে।  কিন্তু সেরে উঠায় মার্সেলো ফিরছে। ’

বিশ্বকাপে এবার একেক ম্যাচে একেকজনকে অধিনায়ক করছেন তিতে।  আগের ম্যাচে থিয়াগো সিলভার পর এবার দলকে নেতৃত্ব দেবেন আরেক ডিফেন্ডার মিরান্ডা। 

গ্রুপ পর্ব ও দ্বিতীয় রাউন্ডে একটি করে হলুদ কার্ড পাওয়ায় এই ম্যাচে খেলতে পারছেন না ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসেমিরো।  তার জায়গায় ফার্নান্দিনহোর নাম ঘোষণা করেছেন তিতে। 

স্ট্রাইকার হিসেবে খেলেও এখনো গোল না পাওয়ায় সমালোচনা হচ্ছে গ্যাব্রিয়েল জেসুসের।  মেক্সিকোর বিপক্ষে শেষ মুহূর্তে নেমেও গোল পেয়েছেন রবার্তো ফিরমিনো।  তবে তাতেও মন গলছে না তিতের।  আরও একটি ম্যাচে প্রথম একাদশে জেসুসকেই রাখার ইঙ্গিত দিয়েছেন তিনি, ‘প্রতি ম্যাচ অনুযায়ী একাদশ সাজানো হয়।  জেসুসের বহুমুখী দক্ষতা আছে, তাকে বিভিন্নভাবে কাজে লাগাতে পারি।  তবে বদলি নামা সব খেলোয়াড়ই যথেষ্ট কার্যকর। ’

তবে মেক্সিকোর ম্যাচে গোল করার ফিরমিনোকে ঠিকই বাহবা দিয়েছিলেন বলে জানান কোচ, ‘সাধারণ খেলোয়াড়দের আমি জড়িয়ে ধরি কিন্তু বেশি কিছু বলি না কারণ ড্রেসিং রুমে কথা বলা ঠিক না।  কিন্তু ফিরমিনোকে বলেছিলাম তুমি বদলি হিসেবে দুই ম্যাচ খেলেছ, গোলটা তোমার পাওনা ছিল। ’

শুক্রবার কাজান অ্যারেনায় বাংলাদেশ সময় দিনগত রাতে বেলজিয়ামের বিপক্ষে সেমিফাইনালে উঠার লড়াইয়ে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। 

ব্রাজিল একাদশ : অ্যালিসন, থিয়াগো সিলভা, মিরান্ডা, ফ্যাগনার, মার্সেলো, ফার্নান্দিনহো, পাউলিনহো, কৌতিনহো, উইলিয়ান, নেইমার ও গ্যাব্রিয়েল জেসুস। 



keya