৭:৫৮ এএম, ১৭ জুলাই ২০১৮, মঙ্গলবার | | ৪ জ্বিলকদ ১৪৩৯


জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেব না: মাহাথির

০৬ জুলাই ২০১৮, ১১:৫৩ পিএম | সাদি


এসএনএন২৪.কম :  প্রত্যর্পণ চুক্তি থাকলেও ধর্মপ্রচারক ও তুলনামূলক ধর্মতত্ত্ব বিশেষজ্ঞ ডা. জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। 

শুক্রবার মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রাজায়ায় এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। 

জাকির নায়েককে ফেরত চেয়ে গত জানুয়ারিতে আনুষ্ঠানিকভাবে মালয়েশিয়াকে চিঠি দেয় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।  এর পর থেকে এই তূলনামূলক ধর্মতত্ত্ব বিশেষজ্ঞকে দেশে ফেরত আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারত। 

তূলনামূলক ধর্মতত্ত্ব আলোচনায় হিন্দু ধর্মকে খাটো করে দেখানোর অভিযোগে জাকির নায়েকের ওপর চটে আছে উগ্রবাদী হিন্দুরা।  বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে হামলাকারী জঙ্গিদের একজন তার বক্তব্যে উদ্বুদ্ধ হয়েছিল বলে একটি পত্রিকা খবর প্রকাশ করে।  যদিও পরে এর সত্যতা মেলেনি। 

কিন্তু তাৎক্ষণিক এই সুযোগ নিয়ে হিন্দুত্ববাদী বিজেপি সরকার তড়িগড়ি করে জাকির নায়েকের পিস টিভি বন্ধ করে দেয়।  পাশপাশি তার পরিচালিত বেসরকারি সংস্থার বিরুদ্ধে সন্ত্রাসে অর্থায়নের অভিযোগ এনে তা জব্দ করা হয় এবং তার বিরুদ্ধে মামলা করা হয়।  ওই সময় বিদেশে অবস্থান করছিলেন তিনি। 

সংবাদ সম্মেলনে মাহাথির বলেন, ‘যতক্ষণ না তিনি (জাকির নায়েক) কোনো সমস্যা সৃষ্টি করছেন না, ততক্ষণ তাকে ফেরত দেয়া হবে না।  কারণ, তাকে মালয়েশিয়ায় স্থায়ী নাগরিকত্ব দেয়া হয়েছে। 

এদিকে একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাত্কারে জাকির নায়েক বলেছেন, ভারতে তার বিরুদ্ধে ভুয়ো মামলা চলছে।  যতদিন না সেই মামলার ফয়সলা হয়, তিনি দেশে ফিরছেন না। 



keya