৫:৫৭ এএম, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৬ রবিউল আউয়াল ১৪৪০


মাটিরাঙ্গাতে যৌথবাহিনীর অভিযানে দেশীয় তৈরী অস্ত্রসহ আটক ১

০৯ জুলাই ২০১৮, ০৪:২৫ পিএম | মাসুম


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিধি : খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় অস্ত্রসহ ইউপিডিএফের এক কর্মীকে আটক করেছে যৌথ বাহিনী। 

এ সময় আকটকৃতর কাছে থেকে দেশীয় তৈরী একটি এলজি ও দুই রাউন্ড এ্যামোনিশন, দুইটি লোকাল দা, চাঁদা আদায় রশিদসহ দেশবিরোধী বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়। 

নিরাপত্তা বাহিনীর সূত্র মতে জানাযায়, গোপন সংবাদের ভিক্তিতে মাটিরাঙ্গা জোনের সেনা সদস্যদের একটি টহল দল ও পুলিশের যৌথ অভিযান চালিয়ে সোমবার ভোর সাড়ে ৫টা দিকে মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড গাজীনগর হরিধন মকপাড়া এলাকার নিজ বাড়ি থেকে দেশীয় তৈরী একটি এলজি ও দুই রাউন্ড এ্যামোনিশন, দুইটি লোকাল দা, চাঁদা আদায় রশিদসহ দেশবিরোধী বেশ কিছু কাগজপত্র সহ হরিধন মকপাড়া এলাকার বাসিন্দা মৃত অথই মারমার ছেলে অংচাই মামমা (৪২)‘কে আটক করে। 

আইন শৃংখ্যলা বাহিনীর সূত্র মতে আরো জানা যায়, আটককৃত অংচাই মারমা পাহাড়ের চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ‘র স্বশস্ত্র সন্ত্রাসীর মাটিরাঙ্গা উপজেলার সক্রিয় কর্মী বলেও জানাযায়, সে অনেক দিন ধরে ইউপিডিএফ সংগঠন সাথে জড়িত এবং মাটিরাঙ্গা আলুটিলা ও পূর্ব খেদাছড়া এলাকায় চাঁদাবাজি ও সস্ত্রাসী কার্যক্রমে নিয়োজিত ছিল বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে আটককৃত অংচাই মারমা।  আটককৃতকে সকাল ৯টায় দিকে মাটিরাঙ্গা থানায় হস্থান্তর করা হয়েছে। 

মাটিরাঙ্গা থানায় অফিসার্স ইনচার্জ সৈয়দ মো: জাকির হোসেন আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত অংচাই মারমার বিরুদ্ধে আগেও একটি অস্ত্র আইন মামলার তিন বছরের সাজা প্রাপ্ত আসামী ছিল।  এই ঘটনায় অংচাই মারমার বিরুদ্ধে অস্ত্র আইনে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের করেছে বলেও জানান তিনি।