৩:৫৮ পিএম, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার | | ২ রবিউস সানি ১৪৪০




যশোরে শর্তসাপেক্ষে চলবে ইজিবাইক,নিষেধাজ্ঞা প্রত্যাহার

০৯ জুলাই ২০১৮, ০৫:৫৩ পিএম | মাসুম


মীর ফারুক, শর্শা (যশোর) প্রতিনিধি : যশোরে গত তিন দিন ধরে যশোর শহরে ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি করে যশোর জেলা প্রশাসক। ফলে চরম ভোগান্তিতে পরে দুর দুরান্তে থেকে যশোরে আসা যাত্রীরা,বিক্ষোভ ফেটে পরে ইজিবাইক চালক সমিতি। 

সোমবার দুপুরে যশোর জেলা প্রশাসক কার্যালয়ে এই বিষয়ে সভা অনুষ্ঠিত হয়,সভায় সর্বসম্মতিক্রমে কিছু শর্ত সাপেক্ষে ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে,প্রাথমিক ভাবে ২ হাজার ৭শত ইজিবাইক চলাচলে অনুমতি প্রদান করা হয়েছে,কিন্তু সকল ইজিবাইক চালকে আগামী ২০ ই জুলাই মধ্য যশোর পৌর সভার থেকে আব্যশই ডিজিটার স্মার্ট কার্ড নিতে হবে,স্মার্ট কার্ড ব্যতিত কোন ইজিবাইক শহরে চলাচল করতে পারবে না। 

সভায় শহরে কতগুলো ইজিবাইক চলাচল করতে পারবে সেটা জরিপ করার জন্য এডিএমকে প্রধান করে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ১৫ দিনের মধ্য তদন্দ রিপোর্ট জমা দিবে,তারপর ইজি বাইক শহরে চলাচলের সংখ্যা বাড়তে বা কমতে পারে বলে সভায় সিন্ধান্ত হয়। 

জেলা প্রশাসক কার্যলয়ে সভায় উপস্তিত ছিলেন যশোর জেলা প্রশাসক আব্দুল আওয়াল,পুলিশ সুপার আনিচুর রহমান,যশোর পৌর মেয়র জহিরুল চাকলাদার রেন্টু,যশোর প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন সহ অনেকে। 



keya