৭:৫৪ পিএম, ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার | | ৭ রবিউল আউয়াল ১৪৪০




নাটোরের গুরুদাসপুরে অটোরিক্সা-ভ্যানের বিরুদ্ধে অভিযান

১০ জুলাই ২০১৮, ০৮:০৮ এএম | জাহিদ


মো.আখলাকুজ্জামান, গুরুদাসপুর প্রতিনিধি : নাটোর জেলার বিভিন্ন উপজেলায় নিয়ম না মেনে ব্যাটারী চালিত অটোভ্যান-রিকসা চালানোর অপরাধে ভ্যান ও চালকদের বিরুদ্ধে অভিযান চলছে

তবে এই প্রথম জেলার গুরুদাসপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট গণপতি রায়ের নেতৃত্বে এবং থানা পুলিশের সহযোগিতায় রোববার সন্ধ্যার পর থেকে নিয়ম অমান্যকারী অটোভ্যানের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। 

জানা গেছে, এখন পর্যন্ত গুরুদাসপুর উপজেলার বিভিন্ন পয়েন্টে ওই অভিযান অব্যহত রয়েছে।  যেসব যাত্রীবাহী অটোভ্যানের হেড লাইটের আলো পথচারিদের জন্য হুমকি স্বরুপ প্রশাসনের হস্তক্ষেপে সেই সব ভ্যানের লাইটের কানেকশন কেটে ও ভেঙ্গে ফেলা হচ্ছে। 

এ সময় অটো-রিক্সা ভ্যানের আলো সামনে নিচের দিকে না লাগিয়ে সামনের পথচারিদের চোখ বরাবর লাগানোর অপরাধে প্রায় হাজারখানেক অটো ভ্যানের হেড লাইট ভেঙ্গে কানেকশন ছিড়ে দেয়া হয়েছে।  এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযান অব্যাহত ছিল। 

এ প্রসঙ্গে চলনবিল প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও এসএনএন টুয়েন্টিফোর ডট কম অনলাইন নিউজ টিভির গুরুদাসপুর প্রতিনিধি মো. আখলাকুজ্জামান বলেন, অটো চালকরা তাদের ভ্যানের লাইট রাস্তায় যাতায়াতকারীদের চোখ বরাবর আলো লাগিয়ে ভ্যান চালায়। 

এতে করে সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহন ও জনগণসহ অটোভ্যানের হেড লাইটের প্রভাব মোটরসাইকেল আরোহীদের চোখে বেশি পড়ার কারণে আরোহীরা সামনের কিছু দেখতে না পেরে দূর্ঘটনার শিকার হচ্ছে।  তিনি আরও জানান- সড়ক দূর্ঘটনা ও জনগণের প্রাণহানীর আশঙ্কা বাড়িয়ে তুলছে অটোরিসকা-ভ্যান চালকরা।  এর বিরুদ্ধে অভিযান চালানোর জন্য উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

পরবর্তীতে এ নিয়ম অমান্য করে গাড়ি চালালে অটোভ্যান চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দেন গুরুদাসপুর উপজেলা প্রশাসন। 



keya