৭:৪৭ এএম, ১৯ জুলাই ২০১৮, বৃহস্পতিবার | | ৬ জ্বিলকদ ১৪৩৯


গুরুদাসপুরে “চলো যাই যুদ্ধে-মাদকের বিরুদ্ধে” সভায় দুইজনের জেল

১০ জুলাই ২০১৮, ১১:৩৬ এএম | জাহিদ


মো.আখলাকুজ্জামান, গুরুদাসপুর প্রতিনিধি : “চলো যাই যুদ্ধে-মাদকের বিরুদ্ধে” শ্লোগানকে বুকে ধারণ করে নাটোরের গুরুদাসপুর উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। 

একই সাথে সভা শেষেই দুই মাদক সেবনকারীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদন্ডের রায় দিয়ে জেল হাজতে পাঠিয়েছেন উপজেলা প্রশাসন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেনের সভাপতিত্বে গতকাল বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই সভা অনুষ্ঠিত হয়।  ওই মাসিক আইন শৃঙ্খলা সভায় উপজেলার সকল সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ও কাজীসহ নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

সভায় মাদক নির্মূলের লক্ষ্যে বিভিন্ন পয়েন্টের তথ্য সংগ্রহের মধ্য দিয়ে মাদকের সঙ্গে জড়িতদের ধরিয়ে দেয়ার আহŸান জানিয়ে প্রধান অতিথি উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর আ.লীগ সভাপতি মো. জাহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান-যুবলীগের সভাপতি ও ট্রাক,ট্যাঙ্ক-লড়ি, কাভার্ডভ্যান পরিবহন মালিক সমিতির সভাপতি মো. আলাল শেখ,

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আকতার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট গণপতি রায়, ইন্সপেক্টর (তদন্ত) তারেকুর রহমান সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল করিম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. হাফিজুর রহমান, গুরুদাসপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম মিঠু, উপজেলা মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি-সাংবাদিক ও কলামিষ্ট অধ্যাপক মো. আত্হার হোসেন, কাজী শফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যানবৃন্দসহ প্রমুখ বক্তব্য রাখেন। 

মাসিক আইন শৃঙ্খলা সভা শেষে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত দুই মাদকসেবী উপজেলার নাজিরপুর ইউনিয়নের গোপিনাথপুর এলাকার নায়েব আলীর ছেলে বিপ্লব (৩০) কে ৬ মাসের কারাদন্ড এবং বড়াইগ্রাম উপজেলার মৃত মফিজ উদ্দিনের ছেলে হাফিজুল (২৮) কে ১৫ দিনের কারাদন্ডের রায় প্রদান করে জেল হাজতে পাঠানো হয়েছে। 

উভয় মাদকসেবীকে গুরুদাসপুর উপজেলার সোনাবাজু গ্রামের দুটি আলাদা স্থান থেকে হিরোইন ও গাঁজা সেবনরত অবস্থায় থানা পুলিশ আটক করে।