১:০৬ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৯ মুহররম ১৪৪০


সীতাকুণ্ডে অটিষ্টিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

১২ জুলাই ২০১৮, ০৪:৫৭ পিএম | মাসুম


এমরান হোসাইন, সীতাকুন্ড প্রতিনিধি : সীতাকুণ্ড পৌরসভাধীন শিবপুর রান ডেভেলেপম্যান্ট সোসাইটি জালাল আহম্মদ স্মৃতি অটিষ্টিক বিদ্যালয়ের অভিাভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১২ জুলাই) সকাল ১০ টায় বিদ্যালয় প্রাঙ্গনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে বিগত ৮ মাস ধরে বিদ্যালয়ে আসায় তাদের সন্তানদের উন্নতি কেমন হয়েছে তার উপরে অভিভাবকরা বক্তব্য রাখেন।  এসময় কয়েকজন অভিভাবক সন্তুষ্টি প্রকাশ করে বলেন, আমাদের ছেলে মেয়েরা প্রতিবন্ধী বিদ্যালয়ে দেওয়ার পর থেকে আমরা তাদের কিছুটা পরিবর্তন দেখতে পেয়েছি। 

আগে যে পরিমান দুষ্টামি করতো তার থেকে বের হয়ে এখন কিছুটা পড়ালেখায় মনোযোগী হয়েছে। 

তারা আরো বলেন, তাদের ছেলে মেয়েরা যেহেতু গত ৮ মাসে কিছুটা পরিবর্তন হয়েছে আশা করে শিক্ষার মান নিয়ে কারো কোন সন্দেহ নেই।  আগামীতে তাদের প্রতিবন্ধীরা শিশুরাও সুশিক্ষায় শিক্ষিত হবে বলে আশাবাদ জানিয়ে বক্তব্য রাখেন অনেক অভিভাবক। 

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা,সীতাকুণ্ড পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও বর্তমান ৯নং ওয়ার্ড শিবপুর এর কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চক্রবর্তী, সহকারী প্রধান শিক্ষক আনজুমান আরা লিপি, সহকারী শিক্ষক মিলন কুমার নাথ, সঞ্চিতা দেবী, শিরিনা আক্তার,শামীমা ইয়াসমিন নিপা, উজ্জ্বল কুমার শীল,রাজিয়া সুলতানা জুলি, এমরুল হাসান, বিবি জোহরা, শিউলি আক্তার, জুনিয়র শিক্ষক প্রিয়াংকা রানী দাস ও সাহেদা আক্তার, অফিস সহকারী মোশারফ হোসেন। 

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক জুলফিকার আলী মাসুদ শামীম বক্তব্যে বলেন, গ্রামের অবহেলিত প্রতিবন্ধী শিশুরাও যাতে সুশিক্ষায় শিক্ষিত হতে পারে তার জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি।  তার জন্য প্রত্যেক অভিভাবকের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগীতা আশা করছি।  আমার বিদ্যালয়ের প্রতিটা শিক্ষক খুব আন্তরিক।  প্রত্যেক ছাত্র-ছাত্রীকে তারা আন্তরিকতার সাথে পড়াশুনা করাচ্ছেন। 

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানটি যাতে সরকারী সকল সুযোগ সুবিধার আওতাভূক্ত হয় সেজন্য আমি স্থানীয় এমপিসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করছি।