১:৪৪ এএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


চবিতে শিক্ষক ছাত্রদের মানববন্ধনে ছাত্রলীগের হামলা

১৯ জুলাই ২০১৮, ০৩:৩৭ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক লাঞ্চনা এবং হুমকির প্রতিবাদে মানববন্ধনে ছাত্রলীগ কর্তৃক হামলার অভিযোগ উঠেছে।  এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।  এসময় শিক্ষকদেরও হুমকি দেয়ার অভিযোগ পাওয়া যায়। 

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে এ ঘটনা ঘটে। 

জানা যায়, সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাহিদুল ইসলাম এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আর রাজীকে ছাত্রলীগ কর্তৃক ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা, চাকরিচ্যুতির দাবিতে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদানের প্রতিবাদে ‘সাধারণ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ’ এর ব্যানারে মানববন্ধনের আয়োজন করে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। 

এসময় ছাত্রলীগের একটি গ্রুপ ব্যানার কেড়ে নেয় বলে অভিযোগ উঠেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিক্ষকদের সামনেই ছাত্রদের তেড়ে বেদড়ক মারধর করে ছাত্রলীগের কর্মীরা।  তাদের মারধরে কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক হামলার শিকার এক শিক্ষার্থী জানায়, ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের মারধর করে।  এতে প্রায় ১০-১২ জন ছাত্র আহত হয়।  পাশাপাশি শিক্ষকদেরও মারধর করার হুমকি দেয় তারা।  হামলার শিকার ছাত্রদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 

তবে মানববন্ধন ও হামলার ব্যাপারে সহকারী প্রক্টর লিটন মিত্র গণমাধ্যমকে বলেন, মানববন্ধনের বিষয়ে কেউ আমাদের অবহিত করেনি।  সুতরাং এ ব্যাপারে আমরা কিছু জানি না। 

যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সায়মা আলম বলেন, আমরা যখন মানববন্ধনে দাঁড়িয়েছি হঠাৎ একদল ছেলে এসে আমাদের ব্যানার কেড়ে নেয়।  আমাদের সাথে থাকা ছাত্রদের অহেতুক মারধর করে।