১:৪৪ এএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটুক্তি এবং পবিত্র কোরআন শরীফ অবমাননাকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে

চবি উপাচার্যকে বঙ্গবন্ধু পরিষদ চবির স্মারকলিপি

২৪ জুলাই ২০১৮, ০৩:৩৪ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নতির চরম শিখরে এগিয়ে যাচ্ছে ঠিক তখনি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগের মাধ্যমে কুরুচিপূর্ণ, মানহানিকর মন্তব্য এবং পবিত্র কোরআনের সূরা আর রহমান এর একটি আয়াতকে বিকৃত করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে অরাজকতা, বিশৃংখলা সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করার পায়তারা শুরু করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত বিভাগের অধ্যাপক জনাব মাইদুল ইসলাম’। 

তার এরকম আচরণে বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এবং এ শিক্ষকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন এবং দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানিয়ে বঙ্গবন্ধু পরিষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ২৪ জুলাই ২০১৮ তারিখ দুপুর ১২.৩০ টায় বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে উপাচার্য দপ্তরের সভাকক্ষে স্মারকলিপি প্রদান করা হয়। 

এ সময় বঙ্গবন্ধু পরিষদ, চ.বি. শাখার সভাপতি প্রফেসর ড. রাশেদ-উন-নবী ও সাধারণ সম্পাদক জনাব মো. মশিবুর রহমান, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব কে এম নুর আহমদ, চ.বি. প্রক্টর জনাব মোহাম্মদ আলী আজগর চৌধুরী ও সহকারী প্রক্টরবৃন্দ এবং বঙ্গবন্ধু পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

মাননীয় উপাচার্য স্মারকলিপিটি গ্রহণ করেন।  স্মারকলিপি গ্রহণকালে তিনি বলেন, বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ একইসুত্রে গাঁথা।  জাতির জনকের রক্তের সাথে যারা বেঈমানী করেছে তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।  তারা ভীরু-কাপুরুষ এবং দেশ ও জাতির কলংক। 

উপাচার্য সকলকে আইনের শাসনের প্রতি বর্তমান সরকারের যে অঙ্গীকার তা সমুন্নত রাখার আহবান জানান। 

পূর্বাহ্নে বঙ্গবন্ধু পরিষদ, চ.বি. শাখার উদ্যোগে প্রশাসনিক ভবনের সম্মুখে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত পরিষদের সভাপতির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদকের পরিচালনায় প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিষদের কোষাধ্যক্ষ জনাব এ এইচ এম রাকিবুল মাওলা, যুগ্ন সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য- ড. আনোয়ার হোসেন চৌধুরী,ড. এফ এম এনায়েত হোসেন, মো. আরিফ উদ্দিন খান, মোহাম্মদ হোসেন, ওমর ফারুক, মো. শুক্কুর মিয়া ও দেলোয়ার হোসেন।  মানববন্ধন ও প্রতিবাদ সভায় বঙ্গবন্ধু পরিষদের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।