১১:০২ পিএম, ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ রাতে মাঠে নামছে বাংলাদেশ

২৮ জুলাই ২০১৮, ০৯:২৮ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : প্রথম ওয়ানডেতে দাপুটে জয়ের পর দ্বিতীয় ম্যাচে পুরোটা সময় আধিপত্য বিস্তার করেও তীরে এসে তরী ডুবে বাংলাদেশের।  তাই তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেটি বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের জন্য অলিখিত ফাইনালে রূপ নিয়েছে। 

শনিবার (২৮ জুলাই) সেন্ট কিটস অ্যান্ড নেভিসের বাসেতেরেতে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হবে। 

আজকের ম্যাচে কেমন হবে বাংলাদেশ একাদশ? গুঞ্জন উঠেছে সাব্বির রহমান অথবা মোসাদ্দেক হোসেন সৈকত এই দুইজনের একজনের বাদ পড়ার সম্ভাবনা বেশ জোরালো।  কেননা ফিনিশিংয়ে সাব্বির ও মোসাদ্দেকের উপর আস্থা রাখলেও দুই ম্যাচেই ব্যর্থ হয়েছেন তারা। 

তাই টিম ম্যানেজমেন্ট সাব্বির রহমান বা মোসাদ্দেক হোসেন সৈকতের জায়গায় লিটন কুমার দাসকে সুযোগ দিতে পারে।  ধারণা করা হচ্ছে সিরিজ নির্ধারণী এই ম্যাচে মোসাদ্দেক হোসেন সৈকতকেই বাদ দিতে যাচ্ছে ম্যানেজম্যান্ট। 

টাইগার দলে দারুণ ফর্মে আছেন অভিজ্ঞরা।  ব্যাট হাতে দুই ম্যাচেই রান পেয়েছেন সাকিব-তামিম-মুশফিক।  প্রথম ম্যাচে ১৩০ রানের পর দ্বিতীয় ম্যাচে অর্ধশতক হাঁকিয়েছেন তামিম।  তবে মাঝের ওভারে তার মন্থর ব্যাটিং চাপে ফেলেছে বাংলাদেশকে।  সাকিব আল হাসান দুই ম্যাচে করেছেন ১৫৩ রান।  মুশফিকুর রহিম দুই ম্যাচেই দলের প্রয়োজনে খেলেছেন সময়োপযগী দুইটি অসাধারণ ইনিংস। 

আজকের ম্যাচে বোলিংয়ে কোনো পরিবর্তন আসছে না তা কিন্তু নিশ্চিতভাবে বলাই যায়।  বোলিংয়ে ছন্দে আছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।  মাশরাফি ও মেহেদি হাসান মিরাজ মিলে দুই ম্যাচেই আটকে রেখেছে ক্যারিবীয়দের দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইসকে। 

এদিকে ছন্দে আছেন রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমানও।  তাই টাইগারদের বোলিং ডিপার্টমেন্টে টিম ম্যানেজম্যন্টের কাটাছেড়া করার সম্ভাবনা নেই বললেই চলে। 


keya