৮:০৯ পিএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


অধ্যক্ষের অবহেলায় দুই শতাধিক শিক্ষার্থীর ভবিষ্যৎ অনিশ্চিত

৩১ জুলাই ২০১৮, ০৬:১২ পিএম | মাসুম


গোপাল চন্দ্র দে,ভোলা প্রতিনিধি: ভোলায় অধ্যক্ষের অনিয়ম ও দায়িত্ব অবহেলার কারনে দ্বাদশ শ্রেণীর রেজিষ্ট্রেশন কার্ড না করে টাকা আত্মসাৎ করায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (৩১ জুলাই) ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেন ইলিশা ইসলামিয়া মডেল ডিগ্রি কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভূক্তভোগী শিক্ষার্থীরা। 

মানববন্ধন শেষে অধ্যক্ষের বিচার চেয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করে শিক্ষার্থীরা। 

লিখিতে অভিযোগে শিক্ষার্থীরা জানিয়েছেন, ইলিশা ইসলামিয়া মডেল ডিগ্রি কলেজের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীবৃন্দ প্রয়োজনীয় কাগজপত্র ও কলেজের নির্ধারিত ফি প্রদান করে ভর্তি হয়।  বরিশাল শিক্ষাবোর্ড সকল প্রতিষ্ঠানে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নিবন্ধন কার্ড প্রদান করলেও তারা এখন পর্যন্ত নিবন্ধন কার্ড হাতে পায়নি। 

কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন অনলাইনে আবেদন না করে শিক্ষার্থীদের টাকা আত্মসাৎ, অনিয়ম ও দায়িত্ব অবহেলা করে এখন গা
ডাকা দিয়েছে। 

দুর্নীতিবাজ অধ্যক্ষ নিজাম উদ্দিনের এই দায়িত্ব অবহেলার কারনে ওই কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।  এ ঘটনার পর থেকে অধ্যক্ষ নিজাম উদ্দিন পলাতক রয়েছেন বলে শিক্ষার্থীরা জানিয়েছেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থী মোঃ ইমাম হোসেন, মোঃ রাছেল প্রমুখ।  মানববন্ধন শেষে তারা একটি স্মারকলিপি জেলা প্রশাসক বরাবরে পেশ করেন।