৪:৩৩ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | | ৭ রবিউস সানি ১৪৪০




প্রধানমন্ত্রীকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে : শামজুজ্জামান দুদু

০৪ আগস্ট ২০১৮, ০৩:১৬ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : গত ৩ দিনে দেশের কোমলমতি শিক্ষর্থীরা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে দেশের সার্বিক অবস্থা কতটা ভয়াবহ।  দেশের এই ভয়াবহ পরিনতির জন্য প্রধানমন্ত্রীকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামজুজ্জামান দুদু। 

তিনি বলেন, এখনও দেশের শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা মাঠে নামে নাই।  দেশের সাধারণ শিক্ষার্থীদের মাঠে দেখে প্রধানমন্ত্রীর মাথা খারাপ হয়ে গেছে।  চারদিকে সরকার পতনের পদধ্বনী শোনা যাচ্ছে। 

তিনি সাম্প্রতিক সিটি করপোরশেনগুলোর নির্বাচনে অব্যবস্থাপনা ও লুটপাট নিয়ে মন্তব্য করে বলেন, দেশের কোমলমতি শিক্ষার্থীদের হাতে সিটি করপোরশেন নির্বাচনের দায়িত্ব দিলে সরকারের চাইতে ভালো-সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন করতে পারতো। 

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে “কুষ্টিয়ার আদালত প্রাঙ্গণে নির্ভিক কলম সৈনিক, দৈনিক আমারদেশ পত্রিকার সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক প্রকৌশলী মাহমুদুর রহমানের উপর হামলা এবং দেশে চলমান ছাত্রদের ন্যায়সংগত আন্দোলনে হামলা-মামলার প্রতিবাদে” আদর্শ নাগরিক আন্দোলন আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, দেশের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে, সাংবিধানিক শাসনের স্বার্থে অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।  তার সাথে সংলাপ করতে হবে।  সকল দলের অংশগ্রহনে ও সকলের কাছে গ্রহনযোগ্য নির্বাচনের ব্যবস্থা করতে হবে। 

দুদু বলেন, এই অবৈধ সরকারের আয়ূষ্কাল আর বেশী দিন নাই।  সরকারের পতন অনিবার্য।  আগামী দিনের সরকার হবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সরকার, ২০ দলের সরকার। 

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে এরং সাধারণ সম্পাদক এডভোকেট মো: আল-আমিনের সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপির মহাসচিব মঞ্জুর হোসেন ঈাসা, জাগপার সিনিয়র যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খান, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো: আনোয়ার, দেশে বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে.এম রকিবুল ইসলাম রিপন, ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা, সংগঠনের সহ-সভাপতি এম.জে সৌরভ, খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক খন্দকার মহিউদ্দিন মাহি, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম কামাল উদ্দিন ইসমাইল প্রমুখ। 



keya