১১:৫৯ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৪ রবিউস সানি ১৪৪০




প্রশংসা এবং প্রাপ্তি নিয়ে ছাত্রদের শিক্ষাঙ্গনে ফিরে যাওয়া উচিৎ: শিল্পমন্ত্রী

০৪ আগস্ট ২০১৮, ০৫:০৮ পিএম | মাসুম


মোঃ রাজু খান, ঝালকাঠি প্রতিনিধি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলন যৌক্তিক ছিল।   সরকার আন্তরিকতার সাথে তাদের দাবির বাস্তবায়ন করেছে।  নিহত শিক্ষার্থীর পরিবারকে মানবিকভাবে আর্থিক সাহার্য্যও করেছেন প্রধানমন্ত্রী।  ঘাতক বাসের চালক-হেলপারসহ মালিককেও গ্রেপ্তার করা হয়েছে।  প্রনয়ণ করা হচ্ছে কঠোর আইন। 

তাই এ আন্দোলন আর দীর্ঘায়িত না করে একটা দৃষ্টান্ত নিয়ে প্রশংসা এবং প্রাপ্তির সাথে ছাত্রদের এখন শিক্ষাঙ্গনে ফিরে গিয়ে লেখা পড়ায় মনোনিবেশ করা উচিৎ। 

শনিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্য শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে  মন্ত্রী এ কথা বলেন। 

ভাতা বিতরণ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি জাতির মূল্যবোধকে হত্যা করা হয়েছিল।  সেই সঙ্গে ইতিহাসের চাকা পেছনের দিকে ঘুরিয়ে দিয়ে একটি নব্য পাকিস্তান সৃষ্টি করার পায়তারা করেছিলো ষড়যন্ত্রকারীরা। 

তাদের সেই আশা শেষ পর্যন্ত পূরণ হয়নি।  শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশ এগিয়ে নেওয়ার চাকা ঘুরিয়েছেন।  বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। 

এই সরকার ক্ষমতায় না থাকলে দেশ আবারো পিছিয়ে যাবে।  তাই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানান শিল্পমন্ত্রী।  সমাজসেবা অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য  দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান,  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক এ কে এম আকতারুজ্জামান প্রমুখ। 

পরে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের হাতে ভাতা বিতরণ বই ও নগদ অর্থ তুলে দেন।