১:৪৯ পিএম, ২২ অক্টোবর ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০


মাটিরাঙ্গায় যুব রেড ক্রিসেন্টর দিনব্যাপী অবহিতকরণ সভায়

রেড ক্রিসেন্ট মানবতা, সার্বজনীনতা, সততা ও দেশপ্রেমের শিক্ষা দেয়..কংজরী চৌধুরী

০৪ আগস্ট ২০১৮, ০৫:৫১ পিএম | মাসুম


সাগর চক্রবর্তী কমল, মাটিরাঙ্গা প্রতিনিধি : রেডক্রিসেন্ট আন্দোলনকে এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করার আহবান জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, রেড ক্রিসেন্ট মানবতা, সার্বজনীনতা, সততা ও দেশপ্রেমের শিক্ষা দেয়।  মাদকমুক্ত সমাজ গঠনে ভুমিকা রাখে।  যেখানে দুর্যোগ সেখানেই ঝাঁপিয়ে পড়ে রেড ক্রিসেন্ট কর্মীরা।  আমাদের সন্তানকে মানবিক ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে।  আর এজন্য রেডক্রিসেন্ট হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় প্লাটফর্ম। 

শনিবার সকাল সাড়ে ৯টায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় যুব রেড ক্রিসেন্ট সহশিক্ষা কার্যক্রম বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের দিনব্যাপী অবহিত করণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান এ্যাড. মো: জসিম উদ্দিন মজুমদারের সভপতিত্বে অবহিতকরণ সভায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক, খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: শানে আলম ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবী বিষয়ক সহকারী পরিচালক মো: রেজাউল করিম প্রমুখ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। 

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন খোন্দকার, মাটিরাঙ্গায় যুব রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান মো: ফরিদ উদ্দিন, উপ-প্রধান -১ কমল কৃষ্ণ দে প্রমুখ বক্তব্য রাখেন। 

দিনব্যাপী অবহিত করণ সভায় মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার চারটি কলেজসহ ৩৩ টি স্কুল ও মাদরাসার প্রতিষ্ঠান প্রধানগণ অংশ গ্রহণ করেন।