৭:৪৬ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার | | ৬ রবিউস সানি ১৪৪০




সাংবাদকর্মীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

০৬ আগস্ট ২০১৮, ০৯:৩২ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : সড়ক নিরাপত্তার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।  

এ সময় চলমান আন্দোলনে দায়িত্বরত সাংবাদিকদের ওপর হামলাকারীদের ছবি দেখে চিহ্নিত করে তাদের বিচারের আওতায় আনার দাবিও জানান তারা। 

সোমবার (৬ আগস্ট) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারার সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। 

মানববন্ধনে সাংবাদিক নাজেহাল এবং মারধরের প্রতিবাদে আগামীকাল (মঙ্গলবার) সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত কারওয়ানবাজারে সার্ক ফোয়ারায় ‘আমরা সাধারণ সাংবাদিকরা’র ব্যানারে মানববন্ধন এবং ১০ মিনিট প্রতীকী কর্মবিরতি পালন করার কথাও জানানো হয়। 

হামলার প্রতিবাদ ও নিরাপত্তার দাবিতে মানববন্ধনে গণমাধ্যমকর্মীরা জানান, হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের সম্মুখীন করতে স্বপ্রণোদিত হয়ে এগিয়ে আসতে হবে প্রশাসনকেই।  কারণ গণমাধ্যম আক্রান্ত হলে, আক্রান্ত হয় গণতন্ত্র।  নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের খবর সংগ্রহের সময় গত কয়দিনে আহত হয়েছেন অন্তত ১২জন সাংবাদিক।  সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা দেওয়া আর তাদের ওপর হামলার চিত্র আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করবে বলেও মন্তব্য করেছেন সাংবাদিকরা। 

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিকদের পাশাপাশি সম্প্রচার সাংবাদিকতার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরাও অংশ নেন। 



keya