৫:৪৯ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার | | ৯ জ্বিলহজ্জ ১৪৩৯


ধানমণ্ডিতে আ.লীগ হামলার ঘটনায় ১৪ জনকে কারাগারে পাঠাল আদালত

০৭ আগস্ট ২০১৮, ০৭:৩৯ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে হামলার ঘটনায়  করা মামলায় ১৪ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

সোমবার ঢাকার মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী এ আদেশ দেন। 

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মকবুল হোসেন জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ধানমণ্ডি থানা পুলিশ ১৪ আসামিকে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।  সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আসামিরা হলেন মো. নাঈমুর রহমান, জোবায়ের হোসেন, মো. মোহন, মো, সাদ্দাম হোসেন, সোহেল খান, মাসরিকুল আলম, বর্ণালী চৌধুরী লোপা, তমাল সামাদ, ওমর সিয়াম, মো. মাহমুদুর রহমান, গাজী ইমান বুখারী সিফাত, মো. মাহবুবুর নাঈম, মো. ইকবাল হোসেন ও মিনহাজুল ইসলাম। 

মামলার নথি থেকে জানা যায়, গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলা ও ধানমণ্ডিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের কার্যালয়ের কর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়।  এতে কয়েকজন আহত হন। 

এ সময় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। 

এ ঘটনায় আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ধানমণ্ডি থানায় দুটি মামলা করেছেন।  ওই মামলায় ১৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়।  এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন। 

ওই ঘটনার পর থেকেই বিমানবন্দর সড়কসহ বিভিন্ন এলাকায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।  ২৯ জুলাই থেকে টানা বিক্ষোভে রাজধানী অচল হয়ে যায়। 

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়।