১:৫৮ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার | | ৯ জ্বিলহজ্জ ১৪৩৯


আলোকচিত্রী শহিদুল আলমকে দ্রুত হাসপাতালে ভর্তির নির্দেশ

০৭ আগস্ট ২০১৮, ০৫:৫৬ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : প্রখ্যাত আলোকচিত্রী এবং দৃক ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া একাডেমির প্রতিষ্ঠাতা ড. শহিদুল আলমকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করে চিকিৎসার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  একইসঙ্গে আগামী বৃহস্পতিবারের (৯ জুলাই) মধ্যে তার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দাখিলেরও নির্দেশ দেয়া হয়েছে। 

শহিদুল আলমের রিমান্ডের বৈধতা চ্যালেঞ্জ করে ও তাকে চিকিৎসা দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে করা এক রিট আবেদনের শুনানি শেষে মঙ্গলবার (৭ আগস্ট) বিচারপতি সৈয়দ মো. দস্তগির হোসেনের নেতৃত্বাধীন বেঞ্চে এ নির্দেশ দেন। 

আদালতে রিট আবেদনটি দায়ের করেন শহিদুল আলমের স্ত্রী অধ্যাপক ড. রেহনুমা আহমেদ। 

এদিন শহিদুল আলমের পক্ষে রিট আবেদনের শুনানি করেন ড. কামাল হোসেন ও ব্যারিস্টার সারা হোসেন। 

এর আগে, গতকাল সোমবার শহিদুল আলমকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।  ওই দিনই তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) উত্তরের পুলিশ পরিদর্শক মেহেদী হাসান। 

মামলার এজাহারে শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন নিয়ে ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে গুজব ও উস্কানি ছড়ানোর অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। 

গত রবিবার (৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে শহিদুল আলমকে তার নিজ বাসা থেকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রচারিত বক্তব্যের পরিপ্রেক্ষিতে শহিদুল আলমকে আটক করা হয়েছে বলে পুলিশের অ্যাডিশনাল কমিশনার কাজী শফিউল আহমেদের বরাত দিয়ে শহিদুল আলমের পার্টনার অধ্যাপক রেহনুমা আহমেদ জানিয়েছেন।