৮:০৮ পিএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


পার্বতীপুর নির্বাচনী-৫ আসনে

আগামী জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্যপ্রার্থী

০৮ আগস্ট ২০১৮, ০১:০২ পিএম | জাহিদ


মো.আশরাফুল আলম ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী পার্বতীপুর নির্বাচনী-৫ আসনের আগামী জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্যপ্রার্থী মো. জাকারিয়া জাকির। 

ফুলবাড়ী পার্বতীপুর নির্বাচনী-৫ আসনের জনগন এমপি হিসাবে দেখতে চায়।  তিনি আগামী ২০১৮ সালে ১১তম জাতীয় সংসদ নির্বাচনের ফুলবাড়ী-পার্বতীপুর নির্বাচনী এলাকা-৫ এই আসনে তিনি জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্যপ্রার্থী হিসাবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। 

তিনি দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার উত্তর সুজাপুর গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন।  তার পিতার নাম মো. লুৎফর রহমান।  শিক্ষাজীবনে ফুলবাড়ী জি এম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করে ফুলবাড়ী সরকারী কলেজে এইচ এস সি পাশ করেন।  এরপর দিনাজপুর সরকারী কলেজ থেকে অর্থনীতিতে অনার্স মাষ্টার্স সম্পন্ন করেন। 

এছাড়া এল এল বি পাশ করে শিক্ষানবীশ আইনজীবি হিসাবে দিনাজপুর জর্জ কোর্টে কর্মরত আছেন।  তিনি কলেজ জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।  তিনি ফুলবাড়ী পৌর ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন, ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন, দিনাজপুর শহর ছাত্রলীগের আহবায়ক এর দায়িত্ব পালন করেন, দিনাজপুর জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারন সম্পাদক এর দায়িত্ব পালন করেন, বর্তমানে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এর দায়িত্বে আছেন। 

এ ছাড়া ২০১৪ সালের উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে দাড়িয়ে ছিলেন।  নির্বাচনে ভোট পেয়েছেন ৩০হাজার ৪শত ৯৮টি।  রাজনীতির পাশাপাশি সামাজিক কর্মকান্ডে এবং খেলাধুলার সংগে জড়িয়ে আছেন।  বিশেষ করে দিনাজপুরের ফুলবাড়ী-পার্বতীপুর নির্বাচনী-৫ এলাকার গরীব অসহায় মানুষদের পাশে থেকে চিকিৎসায় সহযোগিতা করছেন। 

এ ছাড়া ফুলবাড়ী-পার্বতীপুর ২ উপজেলায় বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশ নিয়ে ব্যপক পরিচিতি লাভ করেছেন।  ফলে তার যে পরিচিতি ঘটেছে সেইটাকে কাজে লাগিয়ে আগামী সংসদ নির্বাচনে সম্ভাব্যপ্রার্থী হিসাবে দাড়াবেন।  বিশেষ করে এলাকার প্রবীন মানুষ ও তরুণ যুবকরা তাকে প্রার্থী হিসাবে দেখতে চায়। 

মো. জাকারিয়া জাকির বলেন, আমাকে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও মাননীয় প্রধান মন্ত্রী দেশরতœ শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তাহলে ফুলবাড়ী-পার্বতীপুর এলাকার মানুষের পাশে থেকে কাজ করতে চাই।  তিনি সকলের দোয়া  কামনা করেন।